বুমরার ঘনঘন চোট পাওয়া নিয়ে চিন্তিত সৌরভ! করলেন এই তাৎপর্যপূর্ণ মন্তব্য  

বাংলা হান্ট নিউজ ডেস্ক: প্রাক্তন ভারতীয় অধিনায়ক ও প্রাক্তন বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) সম্প্রতি মুখ খুলেছেন যশপ্রীত বুমরার (Jasprit Bumrah) চোট নিয়ে। তিনি বিশ্বাস করেন যে ভারতীয় দলের (Team India) জন্য সমস্যা তৈরি করবে তারকা পেসারের এই চোটপ্রবণতা। বুমরাকে তিনি ভারতীয় দলের এমন এক সম্পদ বলেছেন যাকে ভারত গত কিছু সময়ে ব্যবহারই করতে পারেনি। বুমরা গত বছরের সেপ্টেম্বর মাস থেকে চোটের কারণে মাঠের বাইরে রয়েছেন৷ শেষবার কোনও ওডিআই ম্যাচ খেলেছিলেন ২০২২ সালের জুলাই মাসে। ওডিআই বিশ্বকাপের (ODI World Cup 2023) বছরে যা খুবই চিন্তায় রাখছে ভারতীয় দলকে।

কিছুদিন আগে বিসিসিআই আচমকাই বুমরাকে শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি ওডিআই সিরিজের ভারতের দলে অন্তর্ভুক্ত করেছিল। কিন্তু তারপর ফের একবার টিম ম্যানেজমেন্ট তাকে চটজলদি প্রত্যাবর্তনের জন্য বাধ্য না করে তাকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। বুমরা পিঠের চোটের কারণে এশিয়া কাপ এবং তারপরে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের অংশ হতে পারেনি। দুটি ক্ষেত্রেই ভারতীয় দল তার অভাব প্রবল ভাবে অনুভব করেন। সৌরভ স্বীকার করে নিয়েছেন যে একজন ফাস্ট বোলার হওয়ার কারণে বুমরার চোট প্রবণতা বেড়ে গিয়েছে।

bumrah t 20

সৌরভ কলকাতায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে মন্তব্যে করেছেন যে, “বুমরা ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সম্পদ। তার অনুপস্থিতিতে সমস্যা অবশ্যই থাকবে। ফাস্ট বোলাররা সাধারণত চোটপ্রবণ হয়ে থাকে। ভারতীয় দলকে তার সেরে উঠার জন্য অপেক্ষা করতে হবে। ফাস্ট বোলিং একেবারেই সহজ কাজ নয়।”

তবে শুধু বুমরা নন, রিশভ পন্থের অবস্থা নিয়েও মুখ খুলেছেন প্রাক্তন বিসিসিআই সভাপতি। <span;>এর আগে যখন তিনি বিসিসিআইয়ের সভাপতি হয়ে ওঠেননি তখন অর্থাৎ ২০১৯ সালে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) দলের মেন্টরের দায়িত্ব পালন করেছিলেন তিনি। নিজের একসময়ের প্রতিদ্বন্দ্বী রিকি পন্টিংয়ের সঙ্গে কাজ করেছিলেন। তাদের দুজনের যুগলবন্দী অভূতপূর্ব সাফল্য এনে দিয়েছিল দিল্লি ক্যাপিটালসকে। ট্রফি জয়টা অধরা থেকে গিয়েছিল। এখন ফির নিজের পুরনো ফ্র্যাঞ্চাইজির সাথে যুক্ত হয়েছেন সৌরভ ডিরেক্টর অফ ক্রিকেট হিসাবে। আর সেই ফ্র‍্যাঞ্চাইজির সাথে যুক্ত হয়ে রিশভ পন্থের (Rishabh Pant) ব্যাপারে আপডেট দিলেন তিনি।

তিনি সম্প্রতি জানিয়েছেন, “আমি দিল্লি ক্যাপিটালসের সাথে যোগাযোগ রেখে চলেছি। এই বছরটা আইপিএলে খুব ভালো ফল করবে দলটা। শুধু একটাই সমস্যা থাকবে সেটা হল যে চোটের কারণে আমরা রিশভ পন্থকে মাঠে পাবো না। ওর অভাব আমরা ভালো মতোই অনুভব করব।”


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর