বোলারদের দুর্দান্ত বোলিংয়ের পর রাহুলের ব্যাটে ভর করে ১ ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিলো ভারত

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আসামের বর্ষাপাড়ার পর কলকাতার ইডেন গার্ডেন্সে ম্যাচ জিতে ১ ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে পুরে নিলো রোহিত শর্মার ভারতীয় দল। আসামে দেখা গিয়েছিল ভারতীয় টপ অর্ডারের দাপট। ইডেনে ম্যাচ জেতালেন ভারতীয় বোলাররা। চাহালের চোটের কারণে আজ সুযোগ পেয়েছিলেন কুলদীপ যাদব। বিপজ্জনক শানাকা সহ আরও দুই শ্রীলঙ্কার ব্যাটারকে আউট করে আজ তিনি সুপারহিট।

kuldeep india

   

মহম্মদ সিরাজ ও উমরান মালিক আজ কিছু রান বিলিয়েছেন ঠিকই, তবে প্রথম জন তিন এবং দ্বিতীয় জন দুই উইকেট তুলে নিয়ে শ্রীলঙ্কাকে ৪০ ওভারের মধ্যে অলআউট করার ব্যাপারে বড় ভূমিকা নিয়েছেন। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ নুয়ানিডু ফার্নান্দো। আজ তিনি জাতীয় দলের হয়ে ওডিআই ফরম্যাটে নিজের অভিষেক ঘটিয়েছিলেন।

অভিষেক ম্যাচেই ভারতীয় বোলারদের সামনে একটি দুর্দান্ত অর্ধশতরান করেছিলেন তিনি। তবে তিনি ছাড়া আর কোন শ্রীলঙ্কান ব্যাটারই ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতে পারেননি। আশা করা হয়েছিল যে ইডেনেও আসামের মতোই বড় রানের ম্যাচ হবে। কিন্তু শ্রীলঙ্কা অলআউট হয়েছে মাত্র ২১৫ রানে।

রান তাড়া করছে নামে দুই ওপেনার রোহিত শর্মা এবং শুভমান গিল সহ বিরাট কোহলিকেও দ্রুত হারিয়ে ভারতীয় দল বেশ ভালো চাপে পড়ে গিয়েছিল। প্রাথমিকভাবে শ্রেয়স আইয়ার এবং পরে হার্দিক পান্ডিয়ার সাথে বড় রানের পার্টনারশিপ করে ভারতকে ৪৪ তম ওভারে নিজেদের লক্ষ্যে পৌঁছে দেয় লোকেশ রাহুল।

রাহুল নিজের অপরাজিত থাকেন ১০৩ বলে ৬৪ রানের একটি সংযমী ইনিংস খেলে। অনেকেই সূর্য কুমার যাদবের বদলে তাকে ভারতীয় দলে রেখে সন্তুষ্ট ছিলেন না। শেষ কিছু মাসে তিনি ব্যাট হাতে খুব একটা সফলও নন। কিন্তু আজ তিনি প্রমাণ করলেন দেশের মাটিতে ওডিআই বিশ্বকাপের বছরে তাকে অবজ্ঞা করা কোনওভাবেই সম্ভব না।

 

ad2
Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর