আহত বান্ধবীর চিকিৎসার জন্য ৪০ লাখ জোগাড় করেন ৮ বন্ধু, ছেড়ে দেয় পরীক্ষার প্রস্তুতিও

বাংলাহান্ট ডেস্ক: গত ৩১ ডিসেম্বর রাতে এক ভয়াবহ পথ দুর্ঘটনায় গুরুতর আহত হন বিটেক অন্তিম বর্ষের ছাত্রী সুইটি। বর্ষবরণের রাতে গ্রেটার নয়ডার রাস্তা দিয়ে হাঁটছিলেন তিনি। তখনই একটি গাড়ি এসে ধাক্কা মারে তাঁকে। গুরুতর আহত সুইটিকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তাঁর অবস্থার অবনতি হতে থাকে। বেশ কয়েকদিন মরণ-বাঁচন লড়াইয়ের পর অবশেষে জ্ঞান ফিরেছে তাঁর। চিকিৎসকদের পাশাপাশি তাঁর বন্ধুদের চেষ্টায় তাঁর চিকিৎসা হচ্ছে। 

বন্ধুর দুঃসময়ে পাশে থেকেছেন সুইটির ৮ বন্ধু। যাঁরা নিজেদের পরীক্ষার প্রস্তুতি ছেড়ে দিন রাত সঙ্গে থেকেছেন হাসপাতালে। শুধু তাই নয়, সুইটির চিকিৎসার জন্য ৪০ লক্ষ টাকাও জোগাড় করেছেন তাঁরা। ক্রাউড ফান্ডিং-এর মাধ্যমে ১০ দিনের মাথায় এই অর্থ জোগাড় করতে সক্ষম হয়েছেন তাঁরা। সুইটির চিকিৎসার জন্য বিপুল পরিমাণ অর্থ লাগত। কিন্তু সুইটির পরিবারের আর্থিক অবস্থা তেমন ভাল না হওয়ায় এত অর্থ জোগাতে হিমশিম খাচ্ছিলেন তাঁরা। এই সময়ে বন্ধুর দায়িত্ব নেন সুইটির বন্ধুরা। 

sweety accident

ক্রাউড ফান্ডিং-এর মাধ্যমে সুইটির চিকিৎসার জন্য অর্থ জোগাড়ে নামেন তাঁরা। সামনেই পরীক্ষা। কিন্তু তার তোয়াক্কা না করে রাত দিন তাঁরা লেগে পড়েন বন্ধুর প্রাণ রক্ষার লড়াইয়ে। সোশ্যাল মিডিয়া ও অন্যান্য উপায়ে মানুষের থেকে এই অর্থ জোগাড় করতে সক্ষম হয়েছেন তাঁরা। আশার খবর, সুইটি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। সুইটিকে এখন আইসিইউ থেকে সাধারণ ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়েছে। 

sweety accident

জানা গিয়েছে, সুইটির চিকিৎসায় ১০ লক্ষ টাকা সাহায্য করেছে পুলিশও। গ্রেটার নয়ডার ডিসিপি ঘোষণা করেন, নয়ডা পুলিশ কমিশনারেটের সব পুলিশকর্মী তাঁদের এক দিনের বেতন সুইটির চিকিৎসার জন্য দান করবেন। পাশাপাশি, সুইটির বন্ধুরা সোশ্যাল মিডিয়া ও অন্যান্য ভাবে তাঁর জন্য অনুদান জোগাড় করেন। এখন চিকিৎসায় সারা দিয়ে সুস্থতার দিকে এগোচ্ছেন সুইটি।

প্রসঙ্গত, সুইটি গ্রেটার নয়ডার জিএনআইওটি কলেজের ইঞ্জিনিয়ারিং-এর অন্তিম বর্ষের ছাত্রী। দুর্ঘটনায় মাথায় গুরুতর চোট পান তিনি। তারপর থেকে অনেকদিন জ্ঞান ফেরেনি তাঁর। পুলিশ সূত্রে খবর, গ্রেটার নয়ডার বিটা ২ সেক্টরে একটি গাড়ি তাঁকে ধাক্কা মারে। সেই সময়ে দু’জন বন্ধুর সঙ্গে রাস্তার ধার দিয়ে হাঁটছিলেন তিনি। এই দুর্ঘটনায়  সুইটির দুই বন্ধুও আহত হয়েছিলেন। 


Avatar
Subhraroop

সম্পর্কিত খবর