করুন দৃষ্টিশক্তির পরীক্ষা! এই ছবিতে লুকিয়ে থাকা কুকুরটিকে ৩০ সেকেন্ডের মধ্যে খুঁজে পেলেই আপনি জিনিয়াস

বাংলা হান্ট ডেস্ক: ধাঁধা (Puzzle) হল এমনই একটি বিষয় যেটিকে নিয়মিত সমাধান করতে পছন্দ করেন অনেকেই। পাশাপাশি, ধাঁধার বিভিন্ন প্রকারভেদও দেখতে পাই আমরা। এমতাবস্থায়, আমাদের চারপাশে এমন অনেকেই থাকেন যাঁরা কঠিন কঠিন ধাঁধার সমাধানের মাধ্যমে সময় কাটিয়ে ফেলেন। শুধু তাই নয়, এই অভ্যাস বাড়িয়ে দেয় মস্তিষ্কের কর্মক্ষমতাও। এদিকে, বর্তমানের সোশ্যাল মিডিয়ার (Social Media) যুগে আমরা বিভিন্ন ধাঁধার সমস্যা দেখতে পাই নেটমাধ্যমের একাধিক প্ল্যাটফর্মে। স্বাভাবিকভাবেই, সেগুলির সমাধানে মাথা ঘামিয়ে ফেলেন হাজার হাজার নেটাগরিক।

বর্তমান সময়ে অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) সম্পর্কিত একাধিক ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে থাকে। মূলত, এই ছবিগুলি আর পাঁচটা ছবির তুলনায় কিছুটা ভিন্ন হয়। শুধু তাই নয়, এই ধরণের ছবি আমাদের দৃষ্টিভ্রমও ঘটায়। এই ছবিগুলিতে একটি নির্দিষ্ট ধরণের প্রতীক বা কোনো বিষয়কে অনুসন্ধান করতে হয় নেটিজেনদের। কিছু কিছু ক্ষেত্রে এই ছবিগুলির সঠিক সমাধান করা এতটাই কঠিন হয়ে পড়ে যে অধিকাংশ মানুষই এগুলির সঠিক উত্তর দিতে পারেন না।

তবে, ছবিগুলিকে ঠান্ডা মাথায় ভালোভাবে পরিলক্ষিত করলেই সমাধান করা যায় এগুলিকে। এমনকি, এই ছবিগুলিকে নির্ভুলভাবে সমাধান করার ক্ষেত্রে মেলে মানসিক প্রশান্তিও। এমতাবস্থায়, সম্প্রতি ঠিক এইরকমই এক ছবি রীতিমতো দাপিয়ে বেড়াচ্ছে নেটমাধ্যম। যেটিতে লুকিয়ে থাকা একটি কুকুরকে খুঁজতে গিয়েই ব্যস্ত হয়েছেন নেটিজেনরা। শুধু তাই নয়, ওই ছবিটি পাঠকদের জন্য বর্তমান প্রতিবেদনেও উপস্থাপিত করা হল।

খুঁজতে হবে একটি কুকুরকে: মূলত, ভাইরাল হওয়া ওই ছবিটিতে একটি ঘরে একজন ব্যক্তিকে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে। যার হাতে রয়েছে কুকুরের লকার। পাশাপাশি, ওই ঘরে রয়েছে আরও কিছু জিনিস। আর ঐখানেই রয়েছে একটি কুকুরও। এমতাবস্থায়, আপনিও একবার সেটিকে খুঁজে দেখার ক্ষেত্রে চেষ্টা করতেই পারেন। সেক্ষেত্রে আপনাকে নির্ধারিত ৩০ সেকেন্ডের মধ্যে সেটির সঠিক অবস্থানটি তুলে ধরতে হবে। যদিও, বারংবার চেষ্টার পরেও শেষ পর্যন্ত যদি আপনি কুকুরটিকে খুঁজে না পান, সেক্ষেত্রে চিন্তা নেই! কারণ আমরাই তার অবস্থানটি জানিয়ে দিচ্ছি।

khojo 1 2

এখানেই রয়েছে ওই কুকুরটি: ছবিটি একটু ভালোভাবে পর্যবেক্ষণ করলেই কিন্তু উত্তরটি সামনে চলে আসবে। খুঁটিয়ে লক্ষ্য করলে দেখা যাবে যে, ছবিটির একদম বামদিকে দেখা যাচ্ছে কুকুরটিকে। মূলত, মেঝেতে থাকা কার্পেটের রং এবং নকশার মধ্যেই লুকিয়ে রয়েছে সে। তবে, মন দিয়ে লক্ষ্য করলেই দেখা যাবে কুকুরটিকে। এমতাবস্থায়, আমরা একটি লালবৃত্তের মাধ্যমে সেটির অবস্থানটি দেখিয়ে দিয়েছি। এদিকে, আমাদের দেখিয়ে দেওয়ার আগেই যদি আপনি সেটিকে খুঁজে পেয়ে যান সেক্ষেত্রে আপনি নিঃসন্দেহে একজন জিনিয়াস।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর