নতুন বছরের সবথেকে বড় চমক, সিক‍্যুয়েলের আগেই পর্দায় ২২ বছর পুরনো ব্লকবাস্টার ‘গদর’

বাংলাহান্ট ডেস্ক: চলতি বছর যেকটি ছবি মুক্তির জন‍্য অপেক্ষা করছেন দর্শকরা, তাদের মধ‍্যে অন‍্যতম  ‘গদর: এক প্রেম কথা’ (Gadar Ek Prem Katha)। সানি দেওল (Sunny Deol) এবং আমিশা পটেলের জনপ্রিয় ছবি গদর মুক্তি পেয়েছিল ২০০১ সালে। সে সময়ে ব্লকবাস্টার হিট হয়েছিল ছবিটি। এত বছর পর ফের জুটি বেঁধেছেন সানি এবং আমিশা। ‘গদর ২’ (Gadar 2) আসছে খুব শীঘ্রই। তবে গুঞ্জন শোনা যাচ্ছে, নতুন ছবি আসার আগেই আবারো বড়পর্দায় মুক্তি পেতে চলেছে গদর।

বলিউডের আইকনিক ছবিগুলির মধ‍্যে অন‍্যতম গদর। দেশভাগের কাহিনি নিয়ে তৈরি এই ছবি মুক্তির  ২২ বছর পরেও একই রকম জনপ্রিয় রয়ে গিয়েছে। উপরন্তু গদর এর পুনর্মুক্তির খবর নতুন করে চাঞ্চল‍্য তৈরি করেছে দর্শক মহলে। চলতি বছরের অগাস্ট মাসেই মুক্তি পাওয়ার কথা গদর ২ এর। শোনা যাচ্ছে, তার দু মাস আগেই আবারো মুক্তি পেতে চলেছে গদর।

979268 sunnydeol gadar
সূত্রের খবর, সিক‍্যুয়েল মুক্তির আগে দর্শকদের সুবিধার্থেই প্রথম পার্টটি আবারো ফিরিয়ে আনা হবে বড়পর্দায়। তবে সেটা মুক্তি পাবে ডিজিট‍্যালি, ঠিক যেমন সম্প্রতি ‘অবতার ২’ এর আগে নতুন করে মুক্তি পেয়েছিল ‘অবতার’। গদর নিয়েও তেমনি চিন্তা ভাবনা করছেন নির্মাতারা। আগামী ১৫ জুন ফের মুক্তি পাওয়ার কথা রয়েছে গদর এর।

পরিচালক অনিল শর্মা বলেন, সিনেপ্রেমীরা যে গদর ছবিটি আবার দেখার জন‍্য এত আগ্রহী সেটা দেখেই ভাল লাগছে। অবতার এবং বাহুবলীর প্রথম অংশ যেভাবে নতুন করে রিলিজ ক‍রা হয়েছিল, গদর ছবিটিও মুক্তি পাবে তেমন ভাবেই। ইতিমধ‍্যেই পরিকল্পনা শুরু করে দিয়েছেন নির্মাতারা।

দু বছর আগে দশেরার দিন সিক‍্যুয়েল ছবির মোশন পোস্টার শেয়ার করেছিলেন সানি। সিক‍্যুয়েল ছবিতেও সানির নায়িকা হচ্ছেন আমিশা পটেলই। পাশাপাশি থাকছেন উৎকর্ষ শর্মা। প্রথম ছবির মতো সিক‍্যুয়েলের পরিচালনার দায়িত্বে রয়েছেন অনিল শর্মা।

উৎকর্ষ পরিচালক অনিল শর্মারই ছেলে। প্রথম ছবিতেও সানি ও আমিশার ছেলে হয়েছিলেন উৎকর্ষ। সে সময় অবশ‍্য অনেক ছোট ছিল সে। বড় হয়েও যখন উৎকর্ষকে ফের দেখা যেতে চলেছে সিক‍্যুয়েলে তখন বোঝাই যাচ্ছে, যেখানে আগের ছবির গল্প শেষ হয়েছিল সেখান থেকেই শুরু হতে চলেছে নতুন ছবির গল্প।


Niranjana Nag

সম্পর্কিত খবর