ফের বাংলার ত্রাতা অনুষ্টুপ! শতরান করে দলকে চালকের আসনে বসালেন তিনি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বাংলা বিপদে পড়লেই যেন ত্রাতা হয়ে অবতীর্ণ হওয়াটা নিজের অভ্যাসে পরিণত করে নিয়েছেন অভিজ্ঞ ক্রিকেটার অনুষ্টুপ মজুমদার। আজ ফের একবার তার ব্যাটে ভর করেই রক্ষা পেল বাংলা। রঞ্জি ট্রফির ষষ্ঠ ম্যাচ খেলতে আজ লাহোলিতে হরিয়ানার বিরুদ্ধে মাঠে নেমেছে বাংলা দল। ভারতীয় স্কোয়াডে সুযোগ পাওয়ায় তারকা অলরাউন্ডার শাহবাজ আহমেদকে এই ম্যাচ পাচ্ছে না বাংলা।

আজ হরিয়ানার অধিনায়ক তারকা মিডিয়াম পেসার হর্ষল প্যাটেল টসে জিতে বাংলাকে প্রথমে ব্যাটিং করতে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছিল। শাহবাজ ছাড়াও বাদ পড়েছিলেন অভিষেক দাস এবং সায়ন শেখর মন্ডল। পিচের স্পিন ভাব পর্যবেক্ষণ করে শুভঙ্কর বলের পাশাপাশি করন লাল এবং প্রদীপ্ত প্রামানিক দলে আসেন।

   

anustup majumder

ব্যাট করতে নেবেন দ্রুতই ফিরেছিলেন করন লাল। সাম্প্রতিককালে দুর্দান্ত ছন্দে থাকা সুদীপ কুমার ঘরামী আজ ব্যর্থ। ব্যর্থ হয়েছিলেন অধিনায়ক মনোজ তিওয়ারিও। গত ম্যাচে যে জুটি বাংলাকে বড় জয় এনে দিয়েছিল তারা ব্যর্থ হওয়ায় খুবই চাপে পড়ে গিয়েছিল বাংলা। লাঞ্চের আগেই তারা হারিয়ে ফেলেছিল ৪ টি উইকেট।

অভিমন্যু ঈশ্বরণ এই ম্যাচে দুর্দান্ত শুরু করেছিলেন, কিন্তু ৮১ বলে সাতটি চার সহযোগে ৫৭ রানের ইনিংস খেলে তিনিও আউট হন। এই সময় বাংলার ব্যাটিংয়ের হাল ধরেন অনুষ্টুপ মজুমদার। প্রথমে শুভঙ্কর বল (৩০), তারপর অভিষেক পোড়েল (৪৯) এবং শেষে প্রদীপ্ত প্রামাণিকের (২৩*) সঙ্গে জুটি বেঁধে বাংলাকে বিপদ থেকে বার করে আনেন তিনি।

দিনের শেষে ৬ উইকেট হারিয়ে বাংলার স্কোর ৩৩৫। প্রথম শ্রেণীর ক্রিকেটের নিজের দ্বাদশতম শতরান করে অপরাজিত রয়েছেন সমর্থকদের প্রিয় রুকু দা। কাল বাংলাকে অন্তত ৫০০ রানের গণ্ডি পার করে দেওয়াই লক্ষ্য থাকবে এখন ১৩৭ রানে অপরাজিত থাকা অনুষ্টুপের।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর