নিয়োগের দুর্নীতির টাকা কে কে পেয়েছে? উত্তর খুঁজতে কুন্তল ঘোষকে তলব CBI-র! ডাক তাপস মন্ডলকেও

বাংলা হান্ট ডেস্ক : বড় পদক্ষেপ কেন্দ্রীয় সংস্থার। নিয়োগ দুর্নীতির টাকা কে কে পেয়েছে? এই প্রশ্নের উত্তর খুঁজতেই যুব তৃণমূলের রাজ্য সম্পাদক কুন্তল ঘোষকে (Kuntal Ghosh) নিজাম প্যালেসে ডেকে পাঠাল সিবিআই (CBI)। বুধবারই তাঁকে হাজিরা দিতে বলা হয়। এরই সঙ্গে ডেকে পাঠানো হয় তাপস মণ্ডলের প্রতিনিধিকেও। জানা যাচ্ছে, এখনও পর্যন্ত কুন্তল নিজাম প্যালেসে (Nizam Palace) এসে পৌঁছননি। সিবিআই সূত্রে জানা যাচ্ছে। খবর গত সপ্তাহে অন্তত ২ বার সিবিআইয়ের হাজিরা এড়িয়ে গেছেন তিনি।

তদন্তকারী আধিকারিকরা জানাচ্ছেন, কুন্তল ঘোষের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে বলে মনে করছেন তাঁরা। জানা যাচ্ছে, কাদের কাছে নিয়োগ দুর্নীতির টাকা পৌঁছেছে তা কুন্তলের কাছ থেকে জানতে চান গোয়েন্দারা। কাকে কাকে তিনি টাকার বিনিময়ে চাকরি দিয়েছেন তাও জানতে চাওয়া হবে কুন্তলের কাছে। কোন কোন কলেজে তার যোগাযোগ রয়েছে। বিকাশ ভবনেই বা কুন্তল কাকে কাকে চেনেন, সেসব প্রশ্নই করা হবে তাঁকে। এছাড়া অফলাইন রেজিস্ট্রেশনের নামে টাকা নেওয়ার নথি, পাশ করানোর জন্য টাকা নেওয়ার নথি ও চাকরির বিনিময়ে কার কাছ থেকে কত টাকা নিয়েছেন তাও জানতে চাই সিবিআই আধিকারিকরা। তাপস মণ্ডলের সঙ্গে তাঁর লেনদেনের বিস্তারিত জমা দিতে হবে তদন্তকারীদের কাছে।

   

cbi

গত সপ্তাহে মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ তাপস মণ্ডল দাবি করেন, হুগলির যুব তৃণমূল নেতা তথা যুব তৃণমূলের রাজ্য সম্পাদক কুন্তল ঘোষ চাকরি দেওয়ার বিনিময়ে অন্তত ১৯.৫ কোটি টাকা তোলেন। অফলাইন রেজিস্ট্রেশন, পাশ করিয়ে দেওয়ার জন্য ও চাকরি পাইয়ে দিতে এই টাকা নিয়েছেন তিনি। সিবিআইয়ের অনুমান কুন্তলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে বিরাট অংকের টাকা লেনদেন হয়েছে। বুধবার সিবিআইয়ের তলবে তিনি হাজিরা দেন কি না সেটাই এখন দেখার বিষয়।

গত শুক্রবার সংবাদমাধ্যমে তাপস দাবি করেন, ‘কুন্তল শুধু প্রাথমিকের চাকরিপ্রার্থীদের থেকে টাকা তোলেননি, উচ্চপ্রাথমিক, এমনকী সংগঠক শিক্ষক পদে চাকরি দিতেও টাকা তুলেছেন। টাকা নেওয়ার বিষয়টি জানতে পেরে বার বার কুন্তলকে ফেরত দেওয়ার জন্যেও বলেছিলাম। কিন্তু ফেরত দেননি।’ তাপস আরও দাবি করেন, ‘২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত কুন্তল প্রাথমিকের পরীক্ষার্থীদের চাকরি দেওয়ার নাম করে ৩২৫ জনের থেকে মোট ১৯ কোটি ৪৪ লক্ষ ৫০ হাজার টাকা নিয়েছেন। উচ্চপ্রাথমিকে ২৬০০ জনের কাছ থেকে ৫০ হাজার করে টাকা নেওয়া হয়েছে। সংগঠক শিক্ষক পদের জন্যেও ১০ কোটি টাকা তুলেছেন কুন্তল।’

Avatar
Sudipto

সম্পর্কিত খবর