তীর্থে যাওয়ার জন্য দুর্দান্ত প্যাকেজ দিচ্ছে ভারতীয় রেল, থাকা খাওয়া একদম বিনামূল্যে

বাংলাহান্ট ডেস্ক: আপনি কি খুব তাড়াতাড়ি তীর্থ করতে যেতে চান? তাহলে আপনার জন্য রয়েছে সুখবর। ভারতীয় রেলের একটি বিশেষ প্যাকেজ রয়েছে। এর মাধ্যমে আপনি অযোধ্যা থেকে জানকপুর অবধি দর্শন করতে পারবেন। এটি হল রেলের ভারত গৌরব ডিলাক্স ট্রেন (Bharat Gaurav Deluxe Train)। এর মধ্যে একাধিক বিশেষত্ব রয়েছে। সবচেয়ে বড় বিশেষত্ব হল এখানে বিনামূল্যে খাবার ও থাকার জায়গা পাবেন। সম্প্রতি আইআরসিটিসি টুইট করে এই তথ্য দিয়েছে।

টুইট করে আইআরসিটিসি জানিয়েছে, শ্রীরামের সঙ্গে সম্পর্কিত সমস্ত জায়গায় নিয়ে যেতে চায় ভারতীয় রেল। যাত্রীদের এই দর্শন করানো হবে ভারত গৌরব ডিলাক্স এসি ট্যুরিস্ট ট্রেনের মাধ্যমে। ছয় রাত সাত দিনের এই ট্যুরটি শুরু হবে চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি। এই ট্যুরটি শুরু হবে দিল্লি থেকে। পথে পড়বে অযোধ্যা, নন্দীগ্রাম, জানকপুর, সিতামারহী, বারাণসী, প্রয়াগরাজ। ট্রেনটি সাত দিন পর ফের দিল্লিতেই ফিরে আসবে।

ভারত গৌরব ডিলাক্স ট্রেনে ওঠার জন্য একাধিক স্টপেজ ঠিক করা হয়েছে। দিল্লি সফদরজং, গাজিয়াবাদ, আলিগড়, টুন্ডলা, ইটাওয়া এবং কানপুর থেকে এই ট্রেনে ওঠা যাবে। এই ট্যুর প্যাকেজটিতে এসি ফার্স্ট ক্লাসে ৭২টি আসন রয়েছে। এখানে একজনের জন্য মাথাপিছু ভাড়া ৫৮ হাজার ৪৪০ টাকা। দু’জন একসঙ্গে গেলে ভাড়া পড়বে মাথাপিছু হাজার ৬৫০ টাকা। 

এসি ২ টিয়ারের জন্য একজনের মাথাপিছু ভাড়া ৪৫ হাজার ৪০ টাকা। দু’জন একসঙ্গে গেলে মাথাপিছু ৩৯ হাজার ৭৭৫ টাকা পড়বে। তিন জন একসঙ্গে গেলেও মাথাপিছু ৩৯ হাজার ৭৭৫ টাকাই পড়বে। পাঁচ থেকে এগারো বছরের বাচ্চাদের ক্ষেত্রে এসি ফার্স্ট ক্লাসের ভাড়া পড়বে মাথাপিছু ৪৯ হাজার ৩১৫ টাকা। এসি ২ টিয়ারের ভাড়া মাথাপিছু ৩৫ হাজার ৯৭০ টাকা করে। 


Avatar
Subhraroop

সম্পর্কিত খবর