প্রতিদিন ভোরে খালি গায়ে সাইকেল চালিয়ে প্রাতঃভ্রমণ, ‘বয়স একটা সংখ্যা মাত্র” প্রমাণ করছেন বৃদ্ধ

বাংলাহান্ট ডেস্ক: বিগত কয়েক দিন বেশ ভালোই ঠান্ডা পড়েছে রাজ্যে। এর মধ্যে গরম জামা ছাড়া রাস্তায় বেরোনোর কথা ভাবতেই পারবেন না কেউ। বিশেষত ভোরবেলা প্রাতঃভ্রমণে তো নয়ই। কিন্তু দূর্গাপুরের কালিনগরের বাসিন্দা শুহাশীষ চক্রবর্তী যা করেন, তা ভাবতে পারবেন না অনেকেই। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় তাঁর এই কাজ প্রকাশ্যে এসেছে।

দূর্গাপুরের আরা কালিনগরের বাসিন্দা শুহাশীষ চক্রবর্তী। সাড়ে ৬৫ বছরের এই ভদ্রলোক প্রতিদিন ভোর ৫টা নাগাদ সাইকেল নিয়ে বেরোন। আপনি হয়তো ভাববেন, এ আর এমন কী? কিন্তু শুহাশীষ বাবু আর পাঁচজনের থেকে অনেকটাই আলাদা। তিনি প্রতিদিন ভোরে একেবারে খালি গায়ে সাইকেল চালাতে বেরোন। তা সে যতই ঠান্ডা হোক। তাঁর প্রতিদিনের রুটিনে কোনও খামতি হয় না।

durgapur cycle main

প্রবল শীতেও শুহাশীষ বাবুকে খালি গায়ে সাইকেল চালাতে দেখে তাজ্জব হয়ে গিয়েছেন সকলে। জানা গিয়েছে, তিনি প্রতিদিন সকালে নিজের বাড়ি থেকে বেরিয়ে অমরাবতী, সিআরপিএফ গ্রুপ সেন্টার মোড় অবধি যান। তারপর ফেরত এসে ফের মুচিপাড়া মোড় অবধি গিয়ে বাড়ি ফেরেন। অর্থাৎ প্রতিদিন প্রায় ১৫-১৬ কিলোমিটার সাইকেল চালান শুহাশীষ চক্রবর্তী।

শুহাশীষ বাবু জানিয়েছেন, বাড়ি থেকে বেরোনোর আগে ৫০টি ডন ও ৫০টি বৈঠক করেন। এছাড়াও প্রায় ৪ লিটার গরম জল পান করেন। তিনি বলেন, “আমি আসলে হুগলি জেলার লোক। কিন্তু অবসরের পর এখানে চলে আসি। বিগত আট বছর এখানকারই বাসিন্দা।” পাশাপাশি তিনি বলেন, “আজকাল বেশিরভাগ মানুষ এমন উপায়ে শরীরচর্চায় আগ্রহী নন। আমার ছেলেদের শরীরচর্চায় উৎসাহ দিয়ে থাকি।” 

৬৫ বছরের এই ভদ্রলোক জানিয়েছেন, শরীরকে সুস্থ রাখতে হবে। ভাল করে খাওয়া দাওয়া করতে হবে। তাহলেই শরীর সুস্থ থাকতে হবে। শুহাশীষ বাবু বলেন, “আমি নিজেও খুব খাই। তাই সুস্থ থাকতে পারি।” সকলের উদ্দেশ্যে শরীরচর্চা করে সুস্থ ভাবে জীবন কাটানোর বার্তা দিয়েছেন তিনি।  


Avatar
Subhraroop

সম্পর্কিত খবর