আজ রাতে মুখোমুখি রোনাল্ডো ও মেসি, টিকিটের দাম ৬ কোটিরও বেশি! জানুন কোথায় হবে সম্প্রচার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আজ, ২০২০ সালের পর প্রথমবার এবং সম্ভবত দুজনের অবসরের আগে শেষবার একে অপরের মুখোমুখি হতে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) এবং লিওনেল মেসি (Lionel Messi)। ২০২১ সালের আগস্টে বার্সেলোনা (FC Barcelona) ছেড়ে পিএসজিতে (PSG) যোগ দিয়েছিলেন আর্জেন্টাইন মহাতারকা। তারপর প্যারিসের ক্লাবটির হয়ে এখনো পর্যন্ত অসাধারন কিছু করতে না পারলেও গত দুই বছরে আর্জেন্টিনার সঙ্গে বিশ্বকাপসহ তিনটি ট্রফি জিতেছেন মেসি। গোল করেছেন বিশ্বকাপ ফাইনালেও (Qatar World Cup 2022)। তাই বর্তমানে অনেকেই তাকে সর্বকালের সেরা তর্কে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর থেকে এগিয়ে রাখছেন। কিন্তু একেবারে চোখ বন্ধ করে বোধ হয় এমন দাবি বোধহয় করা যায় না।

মেসির অনন্য সাধারণ প্রতিভা রোনাল্ডোর কোনওদিনই ছিল না। নিজের সীমিত প্রতিভাকে রোনাল্ডো অন্য উচ্চতায় তুলে নিয়ে গিয়েছিলেন নিজের কঠিন পরিশ্রমের মধ্য দিয়ে। কেরিয়ার শুরু করেছিলেন একজন মিডফিল্ডার হিসেবে, তারপর দলের প্রয়োজনে প্রথমে উইঙ্গার এবং কেরিয়ারের শেষ দিকে একজন স্ট্রাইকারে পরিণত হয়েছিলেন। তিনটি ইউরোপিয়ান লিগে জিতেছেন সেরা খেলোয়াড়ের পুরস্কার। দেশকে জিতিয়েছেন তাদের ফুটবল ইতিহাসের প্রথম ট্রফি। পর্তুগালের মতো দলের হয়ে জিতেছেন ইউরো এবং নেশন্স লিগে সর্বোচ্চ গোলদাতার সম্মান। সর্বকালের সেরাদের তালিকায় তিনি প্রথম সারিতেই এবং কারোর কারোর কাছে প্রথম স্থানেই থাকবেন তিনি।

   

Cristiano Ronaldo 6

এহেন মেসি এবং রোনাল্ডো আজ মুখোমুখি হবেন একটি প্রীতি ম্যাচে। বিশ্বকাপের পর ইউরোপিয়ান ফুটবলের মায়া খাটিয়ে এশিয়ার সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েছেন সিআরসেভেন। সৌদি আরবের লীগের দুই সেরা ক্লাব আলনাছের এবং আল হিলালের সম্মিলিত একাদশকে আজ তিনি নেতৃত্ব দিবেন মেসির পিএসসির বিরুদ্ধে। দুজন কিংবদন্তির মধ্যে ফুটবলের মাঠে শেষ সাক্ষাৎ হয়েছিল ২০২০ সালের চ্যাম্পিয়ন্স লিগের গ্রূপ পর্বে বার্সেলোনা বনাম জুভেন্টাস ম্যাচে। সেবার জোড়া গোল করে নায়ক হয়েছিলেন ক্রিশ্চিয়ানো। কিন্তু মুখোমুখি সাক্ষাতে মেসি কিছুটা এগিয়েই রয়েছেন পর্তুগিজ তারকার থেকে।

lionel messi last wc

তাদের আজকের এই সাক্ষাৎ অফিসিয়াল কোনও ম্যাচে না হলেও ভক্তদের কাছে এই ম্যাচটি যথেষ্ট উত্তেজক হতে চলেছে। আর্জেন্টিনাকে হারানো সৌদি আরবের দলের বেশ কিছু ফুটবলার আজকে আল হিলাল ও আল নাসেরের সম্মিলিত একাদশে থাকবেন। কিন্তু খাতায়-কলমে কয়েকশো যোজন এগিয়েই থাকবে এমবাপ্পে, নেইমার, হাকিমি, ডোন্নারুমা, র‍্যামোস সমৃদ্ধ পিএসজি।

আজকের এই টিকিটের সাধারণ দাম ছিল ২.৫ লক্ষ ইউরো। কিন্তু ম্যাচটি যেখানে দেখতে পারবেন মাত্র ৬৮ হাজার দর্শক, সেখানে টিকিটের জন্য আবেদন করেছিলেন ২৫ লক্ষ মানুষ। ফলে কিছু সময়ের মধ্যেই টিকিটের দাম বেড়ে যায় কয়েক গুণ। ভারতীয় মুদ্রায় আজকের ম্যাচের টিকিটের সর্বোচ্চ মূল্য দাঁড়িয়েছে ৬ কোটি টাকারও বেশি। ভারতীয় সময় রাত ১০.৩০ নাগাদ পিএসজি-র অফিসিয়াল ইউটিউব চ্যানেলে ভক্তরা এই ম্যাচটির আনন্দ উপভোগ করতে পারবেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর