এই কাঠের স্তূপেই লুকিয়ে রয়েছে একটি পাখি! ৯ সেকেন্ডের মধ্যে খুঁজে বার করলেই আপনি জিনিয়াস

বাংলা হান্ট ডেস্ক: মস্তিষ্কের কার্যক্ষমতাকে বাড়িয়ে তুলতে অনেকেই নিয়মিতভাবে বিভিন্ন ধাঁধার সমাধান করতে ভালোবাসেন। মূলত, এটি মস্তিষ্কের অন্যতম একটি ব্যায়াম হিসেবেও পরিগণিত হয়। পাশাপাশি, কঠিন কঠিন এইসব ধাঁধার সঠিক সমাধানের পর পাওয়া যায় অদ্ভুত এক মানসিক তৃপ্তি। আর ওই কারণেই ঘন্টার পর ঘন্টা সময়ে ধাঁধা সমাধানের মাধ্যমেই কাটিয়ে দেন অনেকেই। এদিকে, বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়ায় (Social Media) এমন কিছু ছবি সামনে আসছে যেগুলি খুব সহজেই আকৃষ্ট করে সবাইকে।

মূলত, ওই ছবিগুলি অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) অর্থাৎ চোখে ধোঁকা দিয়ে আমাদের বিভ্রান্ত করে দেয়। এদিকে, ওই ছবিগুলির ক্ষেত্রে নির্দিষ্ট ধরণের একটি প্রতীক বা কোনো বিষয়কে অনুসন্ধান করতে হয়। পাশাপাশি, সেগুলি সমাধান করাও যথেষ্ট কষ্টসাধ্য ব্যাপার। যদিও, তীক্ষ্ণ মনের মানুষেরা সহজেই এই ধরণের ধাঁধার সমাধান করতে পারেন।

সেই রেশ বজায় রেখেই এবার ওইরকমই আরও একটি ছবি সম্প্রতি ভাইরাল হতে শুরু করেছে নেটমাধ্যমে। যেটিতে কাঠের স্তূপের মধ্যে লুকিয়ে থাকা একটি পাখিকে খুঁজে পেতেই কালঘাম ছুটেছে নেটিজেনদের। এমতাবস্থায়, ওই ছবিটি আমরা উপস্থাপিত করছি পাঠকদের সামনে।

কাঠের স্তূপের মধ্যেই লুকিয়ে রয়েছে একটি পাখি: মূলত সম্প্রতি যে ছবিটি ভাইরাল হয়েছে সেটিতে আপাতদৃষ্টিতে একটি কাঠের স্তূপ নজরে এলেও সেখানেই রয়েছে এক বিশেষ চমক! আসলে, ওই ছবিটিতে একটি পাখি লুকিয়ে রয়েছে। আর সেটিকে খুঁজে পেলেই কিন্তু সমাধান হয়ে যাবে ছবিটির। এমতাবস্থায়, আপনিও সেটিকে খুঁজে দেখার চেষ্টা করতেই পারেন। সেক্ষেত্রে আপনাকে নির্ধারিত ৯ সেকেন্ডের মধ্যে পাখিটিকে খুঁজতে হবে। তবে, বারংবার খুঁজেও আপনি যদি সেটির সঠিক সন্ধান না পান, সেক্ষেত্রে চিন্তা নেই। কারণ, আমরা উত্তরটি জানিয়ে দিচ্ছি।

optical illusion solve (7)

এইখানে রয়েছে পাখিটি: ছবিটি যদি আপনি ভালো ভাবে লক্ষ্য করেন তাহলে পাখিটির অবস্থান আপনি সহজেই খুঁজে পেতে সক্ষম হবেন। ছবিতে থাকা কাঠের ভিড়েই লুকিয়ে রয়েছে সেটি। এমতাবস্থায়, ছবিটির ডানদিকে লক্ষ্য করলে পাখিটিকে দেখা যাবে। কাঠের মধ্যেই নিজেকে লুকিয়ে রেখেছে সে। পাশাপাশি, কাঠের রংয়ের সাথেও মিশে গেছে পাখিটি। ওই জন্যই সেটি সকলের নজর এড়িয়ে যাচ্ছিল। এমতাবস্থায়, আপনি যদি আমাদের বলার আগেই সেটিকে খুঁজে পেতে সমর্থ হন, সেক্ষেত্রে নিঃসন্দেহে আপনি একজন জিনিয়াস।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর