ইমরান খানের চেয়েও রঙিন জীবন শহবাজ শরিফের, বিয়ে করেছিলেন ৫ বার! ৩ বার ডিভোর্স

বাংলাহান্ট ডেস্ক: পাকিস্তান (Pakistan) তাদের সব থেকে কঠিন অর্থনৈতিক মন্দায় রয়েছে। সেখানকার অর্থনীতি গত ৮ বছরের সর্বনিম্নে এসে পৌঁছেছে। প্রতিবেশী দেশগুলির থেকে অর্থ ধারও চেয়েছেন প্রধানমন্ত্রী শহবাজ শরিফ। পাকিস্তানের মোট ঋণের বোঝা ১০০ বিলিয়ন ডলার। গোটা বিশ্বকেই তাদের সাহায্যের জন্য অনুরোধ করেছেন শহবাজ। তিনি যখন চর্চার শিরোনামে, তখন বলাই বাহুল্য তাঁর ব্যক্তিগত জীবন নিয়েও বহু মানুষের আগ্রহ রয়েছে (Shahbaz Sharif personal life)। 

রিপোর্ট অনুযায়ী, শহবাজ শরিফ মোট পাঁচ বার বিয়ে করেছিলেন। কিন্তু এর মধ্যে তিন বার বিবাহবিচ্ছেদ হয় তাঁর। এর আগে আরও দু’বার পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েছিলেন শহবাজ। গত বছরের এপ্রিলে তৃতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হয়ে ক্ষমতায় আসেন তিনি। প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে সরিয়ে প্রধানমন্ত্রী হন শহবাজ। পাঁচ বার বিয়ে করে তিন বার বিবাহবিচ্ছেদ হয়েছে শহবাজের। বর্তমানে তাঁর দু’জন স্ত্রী রয়েছেন। একজন হলেন নুসরত এবং অন্যজন তেহমিনা দুরানি। পাঁচজনের মধ্যে দু’জন স্ত্রীয়ের থেকে তিন মেয়ে ও দুই ছেলে রয়েছে শহবাজের।

   

দেখে নিন কারা ছিলেন শহবাজ শরিফের স্ত্রী।

shehbaz sharifs wife begum nusrat shahbaz

১। বেগম নুসরত শহবাজ

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, বেগম নুসরত শহবাজের সঙ্গে শহবাজ শরিফের বিয়ে হয় ১৯৭৩ সালে। তখন তাঁর মাত্র ২৩ বছর বয়স। পরিবারের অমতেই নুসরতকে বিয়ে করেন শহবাজ। প্রথম বিয়ে থেকে চার সন্তান রয়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রীর।

২। আলিয়া হানি

পাকিস্তানের প্রধানমন্ত্রীর দ্বিতীয় বিয়ে হয়েছিল ১৯৯৩ সালে ৪৩ বছর বয়সে। জনপ্রিয় মডেল আলিয়া হানিকে বিয়ে করেন শহবাজ। তবে এই বিয়ে বেশিদিন টেকেনি। আলিয়া হানিরও রহস্যজনক মৃত্যু হয়। 

৩। নিলোফার খোসা

১৯৯৩-তেই তৃতীয় বিয়ে করেন শহবাজ। এ বার পাত্রী নিলোফার খোসা। পাকিস্তানের ডিজি ফেডারেল তারিক খোসার বোন নিলোফার। তবে এই বিয়েও বেশিদিন টেকেনি।

Untitled design 27

৪। তেহমিনা দুরানি

তৃতীয় স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের প্রায় ১০ বছর পর চতুর্থ বিয়ে করেন শহবাজ শরিফ। ২০০৩ সালে বিখ্যাত সমাজকর্মী তেহমিনা দুরানিকে বিয়ে করেন তিনি। বিয়ের আগে তাঁর সঙ্গে দীর্ঘ আট বছর একটি সম্পর্কে ছিলেন শহবাজ।

৫। কালসুম হাই

ষাট বছর বয়সে ২০১২ সালে আবারও বিয়ে করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। এ বার পাত্রী ছিলেন কালসুম হাই। প্রেম করেই কালসুমকে বিয়ে করেছিলেন শহবাজ। কিন্তু এই বিয়ে বেশিদিন টেকেনি। শীঘ্রই কালসুমের সঙ্গে বিচ্ছেদ হয় শহবাজের। 

Avatar
Subhraroop

সম্পর্কিত খবর