সম্প্রতি সচিন ও কোহলির রেকর্ড ভেঙেছেন, জানেন কি গিলের বার্ষিক আয় ও মোট সম্পত্তির পরিমাণ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এর আগে কোনও ক্রিকেটার নিউজিল্যান্ডের বিরুদ্ধে (India vs New Zealand) এত বড় রানের ইনিংস খেলতে পারেননি। অথচ গত ১৮ই জানুয়ারি এমন কীর্তি করে দেখিয়েছেন ভারতের তরুণ তারকা ওপেনার শুভমান গিল (Shubman Gill)। শেষ তিন ওভারে মেরেছেন ছয়টি ছক্কা। প্রায় অসম্ভব হয়ে যাওয়া পরিস্থিতি থেকে সম্পূর্ণ করেছিলেন নিজের দ্বিশতরান। গোটা ক্রিকেট দুনিয়া এখন তাকে জানাচ্ছে কুর্নিশ।

সচিন টেন্ডুলকার, বীরেন্দ্র সেওবাগ, রোহিত শর্মা, ঈশান কিষানের পর পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসেবে ওডিআই ফরম্যাটে দ্বিশতরান করার রেকর্ড গড়েছেন পাঞ্জাব তনয়। খেলেছেন ১৪৯ বল, করেছেন ২০৮ রান, মেরেছেন ১৯টি চার ও ৯টি ছক্কা। ভারতকে পৌঁছে দিয়েছেন ৩৪৯ অবধি। এর আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে কোনও ক্রিকেটারের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ছিল সচিন টেন্ডুলকারের (১৮৬)। কিন্তু তার সেই রেকর্ডটি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের চলতি ওডিআই সিরিজের প্রথম ম্যাচেই ভেঙে গিয়েছে।

   

gill odi hundred

শুভমান গিল দ্রুততম ভারতীয় ক্রিকেটার এবং বিশ্ব ক্রিকেটের দ্বিতীয় দ্রুততম ক্রিকেটার হিসেবে ওডিআই ফরম্যাটে ১০০০ রানের গন্ডি পেরিয়েছেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ওডিআই ম্যাচেই। তার আগে ভারতীয়দের মধ্যে দ্রুততম ১০০০ ওডিআই রান করার কৃতিত্ব ছিল বিরাট কোহলি ও শিখর ধাওয়ানের। কিন্তু তাদের চেয়ে পাঁচটি ইনিংস কম খেলেই এই কৃতিত্ব অর্জন করেছেন গিল।

ভারতীয় ওপেনারের ব্যাটিং বিক্রম সম্পর্কে সকলেই ওয়াকিবহাল। কিন্তু তার বার্ষিক রোজগার সম্পর্কে কি আপনার আন্দাজ আছে? সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী এই মুহূর্তে গ্রিলের বার্ষিক রোজগার ৩১ কোটি টাকা। এই মুহূর্তে একটি রেঞ্জ রোভার এসইউভি এবং মহেন্দ্রা থারও রয়েছে তার সংগ্রহে। গত আইপিএল মেগা অকশনে গুজরাট টাইটান্স ফ্রাঞ্চ আইসিটি তাকে ৮ কোটি টাকার বিনিময়ে নিজেদের দলে সামিল করেছিল।

বিসিসিআইয়ের সঙ্গে শুভমানের চুক্তি অনুযায়ী তিনি এখন গ্রেড সি কনট্রাক্টের অন্তর্ভুক্ত। থাক বিসিসি এর কাছে থেকে তিনি বার্ষিক ১ কোটি টাকা পেয়ে থাকেন। এছাড়া যদি কর বাদ দিয়ে হিসাব করে দেখা হয় তাহলে তার মাসিক রোজগার ১০-১২ কোটি টাকা। তার এই আয় আসে বিভিন্ন ব্র্যান্ডের এনডোর্সমেন্ট এবং আইপিএলের বেতন মিলিয়ে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর