পর্যবেক্ষণে যাওয়া কেন্দ্রীয় প্রতিনিধি দলকে মোষের তাড়া, কোনোক্রমে পালিয়ে বাঁচলেন সদস্যরা

বাংলা হান্ট ডেস্কঃ আবাস যোজনার দুর্নীতি (Awas Corruption) সরেজমিনে খতিয়ে দেখতে বঙ্গে পা রেখেছে কেন্দ্রীয় প্রতিনিধি দল। জেলায় জেলায় ঘুরছেন তাঁরা। পরিদর্শনের মাঝে গ্রামবাসীদের ক্ষোভ-বিক্ষোভের মুখেও তাঁদের পড়তে হচ্ছে বহুবার। এবার আম-জনতা তো দূর! বরং ক্ষ্যাপা মোষের (Buffalo) তাড়া খেতে হল কেন্দ্রীয় সরকারি আধিকারিকদের। গ্রামবাসীদের সঙ্গে যোজনা সম্পর্কিত কথাবার্তা বলছিলেন তদন্তকারী দলের সদস্যরা। এর মাঝেই ধেয়ে এল এক বিশাল মহিষ।

বৃহস্পতিবার এমনই ঘটনা ঘটেছে মালদার (Malda) হরিশ্চন্দ্রপুরে (Harishchandrapur)। সেখানে স্থানীয় ভালুকা গ্রাম পঞ্চায়েতের মহলদার পাড়ায় আসেন সরকারি আধিকারিকরা। বাড়ি গিয়ে গিয়ে ঘুরে সমীক্ষা করেন। এমন সময়ই এক বিশালকার ক্ষ্যাপা মোষের আক্রমণের মুখে পড়েন তাঁরা। মোষের তাড়া খেয়ে দিগবিদিক শূন্য হয়ে ছুট লাগালেন সরকারি অধিকাধিকরা, এরপর দৌড়ে পাড়ার একটি বাড়িতে ঢুকে পড়েন তাঁরা। পরে কর্তব্যরত পুলিশের প্রচেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তবে ঘটনায় কেউ আহত হয়নি বলেই খবর।

   

কিন্তু কেন হঠাৎ তেড়ে এল সেই মোষ? তবে কী আবাস দুর্নীতি সামনে চলে আসাতেই রাগ তার! ঠাট্টা, বিদ্রুপ করে অনেকেই কিন্তু এমন কথা বলছেন। জানা গিয়েছে, এদিন হরিশ্চন্দ্রপুরে মারমুখী মোষের হাত থেকে বাঁচতে কেন্দ্রীয় দলের সদস্যগণ অন্তত একশো মিটার ছুট লাগান। প্রত্যক্ষদর্শীদের মতে, সদর রাস্তা ছেড়ে এক বাড়ির গলির মধ্যে কিছুক্ষণ লুকিয়ে ছিলেন এক প্রতিনিধি। এরপর পরিস্থিতি সামালে এলে কিছুক্ষণ পর ফের নিজেদের কাজ শুরু করেন তাঁরা।

pmay

উল্লেখ্য, কিছুদিন ধরেই লাগাতার দুর্নীতির অভিযোগে রাজ্যের বিভিন্ন জেলায় আবাস যোজনা প্রকল্পের কাজ খতিয়ে দেখতে, ও তদন্ত করতে বারংবার রাজ্যে এসেছে কেন্দ্রের প্রতিনিধি দল। গত ১৬ জানুয়ারি দুপুরে মালদা এসে পৌঁছয় দুই সদস্যের এই দল। যেই দলে ছিলেন উত্তরপ্রদেশের সংস্থা বাবুরাম গ্রামোত্থান সংস্থানের দুই প্রতিনিধি রাম সাগর ও আশিস শ্রীবাস্তব।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর