প্রধানমন্ত্রীর সভায় ভুয়ো সেনা জওয়ান সেজে ঢোকার চেষ্টা, অভিযুক্তকে গ্রেফতার করল পুলিস

বাংলা হান্ট ডেস্ক : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) ১৯ জানুয়ারি ছিলেন মুম্বইয় (Mumbai) সফরে। সেখানে তিনি প্রায় ৩৮,৮০০ কোটি টাকার বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এনএসজি (NSG)-র ভুয়ো পরিচয়পত্র দেখিয়ে এমএমআরডিএ (MRDA Ground) ময়দানে আয়োজিত প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে ঢোকার চেষ্টা করেন এক ব্যক্তি।

নিরাপত্তারক্ষীদের সন্দেহ হওয়ায় তাঁকে হেফাজতে নেওয়া হয়েছে। বান্দ্রা কুরলা কমপ্লেক্স পুলিস সূত্রে খবর ধৃতের নাম রামেশ্বর মিশ্র (৩৫)। তিনি নভি মুম্বইয়ের বাসিন্দা। তিনি নিজেকে ভারতীয় সেনাবাহিনীর গার্ডস রেজিমেন্টের সৈনিক বলে দাবি করেন। মহারাষ্ট্র পুলিস বিষয়টি নিয়ে তদন্ত করছে। একই সঙ্গে সেনা, আইবি, দিল্লি পুলিস এবং পিএম সিকিউরিটি আধিকারিকের মতো একাধিক সংস্থা সন্দেহভাজন ব্যক্তির বিভিন্ন তথ্য খতিয়ে দেখছে যে কেন তিনি ভিভিআইপি বিভাগে যাওয়ার চেষ্টা করছিলেন।

   

Narendra Modi 8

প্রধানমন্ত্রীর নিরাপত্তায় ৪৫০০ পুলিস সদস্য মোতায়েন করা হয়। এছাড়াও, রাজ্য রিজার্ভ পুলিস ফোর্সের চারটি প্লাটুন এবং র‌্যাপিড অ্যাকশন ফোর্সের একটি স্কোয়াডও ওই অনুষ্ঠানে মোতায়েন করা হয়। মুম্বইয়ের বান্দ্রা কুরলা কমপ্লেক্স এবং আশপাশের এলাকাগুলিকে নো-ফ্লাই জোন ঘোষণা করা হয়। কয়েকটি রাস্তায় যানবাহন চলাচলও বন্ধ করে দেওয়া হয়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৃহস্পতিবার মুম্বই সফরে দুটি নতুন মেট্রো লাইন উদ্বোধন করেন। তিনি মুম্বই মেট্রোর ২এ এবং ৭ রুটের দ্বিতীয় পর্বের উদ্বোধন করেছেন। এটি প্রায় ১৩ হাজার কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে। এই লাইনগুলি আন্ধেরি থেকে দহিসার পর্যন্ত ৩৫ কিলোমিটার দীর্ঘ এলিভেটেড করিডরে বিস্তৃত।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর