রান পাননি বিরাট, কোহলিকে কিউয়িদের বিরুদ্ধে তৃতীয় ODI ম্যাচের দল থেকে বাদ দেওয়ার পরামর্শ রবি শাস্ত্রীর

বাংলা হান্ট নিউজ ডেস্ক: শ্রীলঙ্কার মতো নিউজিল্যান্ডের বিরুদ্ধে (India vs New Zealand) দাপট দেখিয়ে ওডিআই সিরিজ জিতে নিয়েছে ভারতীয় দল। আজ রায়পুরে দ্বিতীয় ওডিআই ম্যাচে নিউজিল্যান্ডকে মাত্র ১০৯ রানে অলআউট করে দিয়েছিলেন শামিরা (Md. Shami)। তারপর ব্যাট করতে নেমে রোহিত শর্মার (Rohit Sharma) অর্ধশতরানে ভর করে ভারতীয় দল ২৯ ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে নিয়েছে।

বিরাট কোহলি এই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজ নিজের সেরা ছন্দে ছিলেন না। প্রথম ম্যাচে ভালো শুরু করো মাত্র ৮ রানের আউট হয়েছিল। এই ম্যাচে যখন মাঠে নেমেছিলেন তখন ম্যাচের খুব বেশি বাকি ছিল না। কিন্তু গত ম্যাচের মতন এই ম্যাচেও ভালো শুরু করেও বাঁ-হাতি স্পিনার স্যান্টনারের বলে আউট হয়েছেন তিনি।

   

এমন অবস্থায় সিরিজের শেষ ম্যাচ খেলে হয়তো নিউজিল্যান্ডের এই অনভিজ্ঞ বোলিং লাইনের বিরুদ্ধে নিজের দক্ষতা প্রমাণ করতে চাইবেন। শ্রীলংকার বিরুদ্ধে তিনি অসাধারণ ফর্মে ছিলেন। তাই এই দুই ম্যাচের ব্যর্থতা মেনে নেওয়া তার পক্ষে সহজ হবে না। কিন্তু প্রাক্তন ভারতীয় প্রধান কোচ রবি শাস্ত্রীর চান না যে বিরাট কোহলি নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওডিআই ম্যাচটি খেলুক।

kohli 166

প্রাক্তন ভারতীয় কোচ বিরাটকে পরামর্শ দিয়েছেন এই সময়ে আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে বরং ঘরোয়া ক্রিকেটে দিল্লীর হয়ে মাঠে নামুক কোহলি। এমনিতেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামা হবে না বিরাটের। এই গোটা সময়টা রঞ্জি ট্রফি ম্যাচ খেলে নিজেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য প্রস্তুত করুক বিরাট এমনটাই চাইছেন প্রাক্তন ভারতীয় প্রধান কোচ।

বিরাট কোহলি টেস্ট ফরম্যাটে দীর্ঘদিন ধরে এই ছন্দ খুঁজে পাননি। গত বছরের শেষ দিকে বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজের সম্পূর্ণ ব্যর্থ হয়েছিলেন বিরাট। এই সময় রঞ্জি ট্রফির ম্যাচ খেললে আখেরে তারই লাভ হবে বলে মনে করছেন শাস্ত্রী।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর