চোটমুক্ত হয়ে অনুশীলন শুরু করেছেন বুমরা, ফের হয়তো দেখা যাবে IPL-এর মঞ্চে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: চোটের জন্য দীর্ঘদিন মাঠের বাইরে রয়েছেন ভারতের তারকা পেসার যশপ্রীত বুমরা (Jasprit Bumrah)। শেষবার তিনি সম্পূর্ণ সুস্থ ভাবে মাঠে নেমে ছিলেন গত বছরের জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি সিরিজে। তারপর ভারতের ওয়েস্ট ইন্ডিজের সফর থেকে তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল এবং আশা করা হয়েছিল যে এশিয়া কাপে তিনি প্রত্যাবর্তন করবেন।

কিন্তু ওই বিশ্রাম চলাকালীনই আচমকা নিজের পিঠে চোট পান বুমরা। এশিয়া কাপ থেকে ছিটকে যেতে হয় তাকে। তারপর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আয়োজিত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তিনি প্রত্যাবর্তন করেছিলেন। একটি বৃষ্টি বিঘ্নিত ম্যাচে বোলিং করতেও দেখা গিয়েছিল তাকে ভারতীয় দলের হয়ে। কিন্তু হয়তো তাকে নিয়ে বড্ড তাড়াহুড়ো করা হয়েছিল যার জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফের ভারতীয় দল থেকে ছিটকে যান তিনি।

   

এরপর সকলে প্রত্যাশা করেছিলেন যে নতুন বছরের শুরুর দিকে সিরিজগুলিতে আবার মাঠে ফিরবেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজের দলে তাকে অন্তর্ভুক্ত করেছিল বিসিসিআই। কিন্তু তারপর আচমকাই তাকে ওই সিরিজ থেকে সরিয়ে নেওয়া হয় এবং বলা হয় যে তাকে নিয়ে তাড়াহুড়ো করতে চান না ভারতীয় টিম ম্যানেজমেন্টের সদস্যরা। চলতি বছরে ঘরের মাটিতে ওডিআই বিশ্বকাপ আয়োজিত হবে এবং তার আগে তারকা পেসারকে আর কোনওরকম চোট আঘাতের সমস্যায় ভুগতে হোক এমনটা চান না তারা।

bumrah rested

এখানেও বুমরা কবে মাঠে ফিরবেন তা এখনো স্পষ্ট নয় কারোর কাছেই। কিন্তু সম্প্রতি বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফের বোলিং শুরু করেছেন তিনি। তার নেট প্র্যাকটিসের কিছু ছবিও সকলের সামনে এসেছে। সকলেই আবারও তাকে নিয়ে আশাবাদী হয়ে উঠতে শুরু করেছেন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে ভারতীয় দল। ৪ ম্যাচের ঐ টেস্ট সিরিজের প্রথম ২ ম্যাচের দল ঘোষণা করে দিয়েছে বিসিসিআই যার মধ্যে অন্তর্ভুক্ত করা হয়নি বুমরাকে। পরের দুই টেস্ট ম্যাচে তাকে অন্তর্ভুক্ত করা হবে কিনা এমন কোনও খবর নেই। যদি তেমনটা হয় তাহলে বড় চমক হবে সেটা। নয়তো মার্চ মাসের শেষ থেকে আইপিএলের মঞ্চে ফের একবার ক্রিকেটের ২২ গজে প্রত্যাবর্তন করবেন তারকা পেসার।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর