এটাই মিঠুনের জলবা, মহাগুরুর জন্য বাংলা সিনেমাতেও কাজ করেছেন রজনীকান্ত! জানতেন?

বাংলাহান্ট ডেস্ক : দক্ষিণী সুপারস্টার (South Actor) এবং ভারতের থালাইভা রজনীকান্ত (Rajnikant)। এশিয়ার মধ্যে দ্বিতীয় জনপ্রিয় অভিনেতা তিনি। অভিনয় জগতে আসার আগে বেঙ্গালুরুতে তিনি কাজ করেছেন বাসের কন্টাকটার হিসেবে। অভিনেতার আসল নাম শিবাজী রাও গায়েকওয়ার। জানা যায়, ছত্রপতি শিবাজী মহারাজের নাম অনুকরণ করেই রাখা হয়েছিল অভিনেতার নাম।

একটা সময় প্রতি সিনেমার জন্য ২৬ কোটি টাকা করে পারিশ্রমিক নিতেন তিনি। এশিয়ার মধ্যে প্রথম জনপ্রিয় অভিনেতার স্বীকৃতি পেয়েছিলেন জ্যাকি চ্যান। তারপরেই স্থান পেয়েছেন রজনীকান্ত। ১৯৭৫ সালে তামিল সিনেমার হাত ধরেই অভিনয় জগতে পা রেখেছিলেন এই অভিনেতা। তাঁর প্রথম সিনেমাতে অভিনয় করেছিলেন কামাল হাসানও।

Rajinikanth 1 1

তবে কেবলমাত্র দক্ষিণী সিনেমাই নয়। বলিউডেও অভিনয় করতে দেখা গিয়েছে জনপ্রিয় এই অভিনেতাকে। তার অভিনয়ের মাধ্যমে তিনি মন জয় করেছেন দর্শকদের। দক্ষিণের মানুষেরা তাকে ভগবানের মত শ্রদ্ধা করেন। তার ঝুলিতে রয়েছে তামিলনাড়ুর রাজ্য সরকারের সম্মান, ফিল্ম ফেয়ারের সর্বশ্রেষ্ঠ অভিনেতার সম্মান, শিবাজী গনেশান অ্যাওয়ার্ড ফর এক্সেলেন্স ইন ইন্ডিয়ান সিনেমা, পদ্মভূষণ, পদ্ম বিভূষণ।

তবে জানেন কি দক্ষিণ সিনেমা বা বলিউডই নয় বাংলা সিনেমা তো অভিনয় করেছেন এই অভিনেতা? হ্যাঁ শুনতে অবিশ্বাস্য লাগলেও এটাই সত্যি। ১৯৯৫ সালে মুক্তি পেয়েছিল বাংলা সিনেমা ‘ভাগ্য দেবতা’। পরিচালনার দায়িত্বে ছিলেন রঘুরাম।

images (6)

ছবিতে অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী, সোহম চক্রবর্তী, সৌমিত্র চট্টোপাধ্যায়, মমতা কুলকার্নি, ঋতুপর্ণা সেনগুপ্ত সহ আরও অনেকেই। আর টলিউডের এই সিনেমাতেই দেখা গেছে দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা রজনীকান্তকে। ছবিতে স্পেশাল অ্যাপিয়ারেন্সে দেখা গেছে তাঁকে। তাঁর লিপে শোনা গেছে ‘ভাগ্য দেবতা’-র টাইটেল সং।

Avatar
additiya

সম্পর্কিত খবর