আমাকে বাজে অভিনেতা বলতেই পারেন, তবে তৃণমূলই ‘প্রজাপতি’ হিট করিয়েছে: মিঠুন চক্রবর্তী

বাংলাহান্ট ডেস্ক: মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) বাংলা ছবিতে কামব্যাক করতেই সুদিন ফিরেছে টলিউডে। চার সপ্তাহ ধরে রমরমিয়ে চলছে ‘প্রজাপতি’ (Projapoti)। দেবের প্রযোজনায় প্রথম বার সাংসদ অভিনেতার সঙ্গে অনস্ক্রিনে জুটি বেঁধেছেন মিঠুন। প্রজাপতি নিয়ে প্রত্যাশা চরমে ছিল দর্শকদের। বক্স অফিসের অঙ্ক বলে দিচ্ছে, প্রত্যাশা পূরণ তো হয়েছেই, বরং আরো ছাপিয়ে গিয়েছে।

কিন্তু প্রজাপতির শুরুটা কিন্তু এত মসৃণ ছিল না। মুক্তি পেতে না পেতেই রাজনৈতিক বিতর্কে জড়িয়ে গিয়েছিল ছবিটি। নন্দনে শো না পাওয়া নিয়ে শুরু হয় রাজনৈতিক চাপান উতোরের পালা। এক সময় মিঠুনকে ‘ফ্লপ অভিনেতা’ বলেও কটাক্ষ করেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

   

mithun chakraborty kunal

সম্প্রতি প্রজাপতির ২৫ দিনের সেলিব্রেশন হয়েছে। এবার সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে মিঠুন বলেন, তৃণমূল, বিজেপি, কংগ্রেস, সিপিএম নির্বিশেষে সবাই প্রজাপতি দেখেছে। সেই কারণেই এত বড় হিট হয়েছে। তিনি আরো বলেন, তাঁর কাছে প্রমাণ রয়েছে। অনেকে তাঁকে বার্তা পাঠিয়েছেন, এত অনবদ্য অভিনয়ের প্রশংসা করে।

মিঠুন বলেন, তাঁরা ছবিতে রাজনীতি ঢোকাননি। সবাই নিজের নিজের সত্ত্বায় কাজ করেছেন। তবে প্রযোজক দেবকে যে ভয় দেখানো হয়েছিল সেকথা আরো একবার উঠে এসেছে মহাগুরুর মুখে। তাঁর কথায়, দেব অভিনেতা হিসাবে খুবই বুদ্ধিমত্তার সঙ্গে উত্তর দিয়েছে। তবে তিনি অভিনেতা দেবের কথা বলেননি। প্রযোজক দেবকে ভয় দেখানো হয়েছিল বলে দাবি করেছেন মিঠুন।

এর আগে একাধিক বার কুণাল ঘোষকে ‘এলি তেলি গঙ্গারাম’ বলে কটাক্ষ করেছেন মিঠুন। তাঁকে ‘ফ্লপ অভিনেতা’ বলা নিয়ে বিজেপির মহাতারকা বলেন, এ নিয়ে তাঁর কোনো অসন্তোষ নেই। তাঁকে বাজে অভিনেতা বলতেই পারেন। কিন্তু তাঁর মতে, তৃণমূল ছবিটি হিট করিয়েছে। কীভাবে?

মিঠুনের জবাব, মানুষ ভেবেছে যে অভিনেতা তিন তিনবার জাতীয় পুরস্কার পেয়েছে সে এত কী বাজে অভিনয় করল? সেটা খতিয়ে দেখার জন্য প্রথম সপ্তাহেই সবাই হল ভরিয়েছে। তারপর প্রজাপতি দেখে যখন তাদের ভাল লেগেছে, তখন মুখে মুখে ছড়িয়েছে যে আসলে তাঁকে অপমান করতেই এমনটা বলা হয়েছে। মিঠুনের মতে, এটা প্রজাপতির জন্য এক রকম নেতিবাচক প্রচার হয়ে দাঁড়িয়েছে। ছবিটা এমনিই হিট হত, তৃণমূলের জন্য শুধু আরো আগে হিট হয়েছে, মন্তব্য মহাগুরুর।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর