সেরে উঠেছে হাঁটু, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফেরার আগে রঞ্জিতে সৌরাষ্ট্রের হয়ে মাঠে নামবেন জাদেজা  

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ওডিআই বিশ্বকাপের (ODI World Cup 2023) বছরের আরম্ভে একটি খুশির খবর এলো ভারতীয় দলের জন্য। এমনিতেই বছরটা খুব ভালোভাবে শুরু করেছে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারত। টানা দুটি ৩ ম্যাচের ওডিআই সিরিজে প্রতিপক্ষকে এক ম্যাচ বাকি থাকতেই পরাস্ত করেছে তারা। সামনে ওডিআই বিশ্বকাপের আগে আরও একাধিক গুরুত্বপূর্ণ সিরিজ খেলবে রোহিত শর্মারা। তার আগে মাঠে ফিরলেন তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)।

গত বছর সেপ্টেম্বর মাসে এশিয়া কাপ চলাকালীন জোট পেয়ে দীর্ঘদিনের জন্য ছিটিয়ে গিয়েছিলেন তিনি। তারপর তার হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে। বেশ কিছু মাস তিনি ২২ গজ থেকে দূরেই ছিলেন। আসন্ন বর্ডার-গাভাস্কার ট্রফিতে তার নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। যদিও তিনি সরাসরি মাঠে নামবেন কিনা ভারতীয় দলের প্রত্যাবর্তনের পর তা এখনো নিশ্চিত নয়।

   

r jadeja

তাও তিনি যখন প্রত্যাবর্তন করবেন তখন যাতে নিজের শারীরিক সক্ষমতার চূড়ায় থাকেন এটি নিশ্চিত করার জন্য তিনি খেলছেন রঞ্জি ট্রফি। গত সোমবার সৌরাষ্ট্রের রঞ্জি দলের সঙ্গে যুক্ত হয়ে তাকে কড়া অনুশীলন করতে দেখা গিয়েছে। বাকিরা সকলে তিন ঘন্টা কুড়ি মিনিট মতন অনুশীলন করলেও জাদেজা আরও বেশি কিছু সময় কাটিয়েছেন নেটে।

এই সময়ের জাদেজাকে ফ্রি হ্যান্ড এবং ব্যায়াম করতেও দেখা গিয়েছে। তারপর তিনি ব্যাটিং এবং বোলিং দুটি অনুশীলন করেন। এটি মাঝে তিনি বেশ কিছুক্ষণ ফিল্ডিং ড্রিলও করেছিলেন। আছে যেটুকু সময় ফাঁকা পেয়েছেন সেই সময়টুকু সৌরাষ্ট্রের তরুণ ক্রিকেটারদের পেপটক দেওয়ার কাজে লাগিয়েছেন।

অনুশীলনের পর হাসি মুখে চনমনে জাদেজা জানিয়েছেন, “আমি প্রায় প্রস্তুত মাঠে ফিরতে। গত কুড়ি দিন ধরে আমি বেঙ্গালুরু তো জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ছিলাম এবং সেখানে ব্যাটিং ও বোলিং অনুশীলন করেছি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দলের সঙ্গে যোগ দেওয়ার আগে আমি অন্তত একটা ম্যাচ খেলতে চাই। কারণ নেটে প্র্যাকটিস এক ব্যাপার আর ম্যাচের মধ্যে নিজেকে তৈরি করা আর এক ব্যাপার।”

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর