সামান্য খরচে ঘুরে আসুন কলকাতার কাছেই এই মিনি ডুয়ার্স থেকে, ভুলে যাবেন দিঘা-পুরীকে

বাংলাহান্ট ডেস্ক : আমরা সকলেই ঘুরতে যেতে ভালোবাসি। উইকেন্ড হোক কিংবা কোন ছুটির দিন, কখনও বন্ধুদের সাথে আবার কখনও পরিবারের সাথে আমরা বেরিয়ে পড়ি প্রকৃতির সৌন্দর্যকে উপভোগ করতে। কিন্তু ঘুরতে যাওয়া বললেই কম বাজেটের (Budget) মধ্যে আমাদের সকলের মনে আসে দীঘা (Digha) , পুরী (Puri) কিংবা দার্জিলিং (Darjeeling) এর কথা। আমরা অনেকেই এই একই জায়গায় বারবার যেতে যেতে বিরক্ত হয়ে পড়ি। কিংবা আরও দূরে কোথাও ঘুরতে যাওয়ার ইচ্ছা থাকলেও তা আমাদের বাজেটের বাইরে হয়ে যায় অনেক সময়।

কিন্তু এই শীতের মৌসুমে (winter season) একটু বাইরে থেকে না ঘুরে আসলে মনটাও তাজা হয় না। তবে আপনাদের জন্য আমরা এমন একটি ছুটির জায়গার খবর দিতে চলেছি যার জন্য বেশি দিনের ছুটির প্রয়োজন হবে না। মাত্র একদিনেই এই ট্যুর (Tour) আপনি করতে পারবেন। চলুন জেনে নিই এই বিশেষ ট্যুর সম্পর্কে।

   

মিনি ডুয়ার্স কলকাতার (Kolkata) খুব কাছেই রয়েছে। অনেকেই এই ব্যাপারটি সম্পর্কে জানেন না। এটি হাওড়া জেলার ঝালুয়ারবেড়েতে অবস্থিত। এই জায়গায় গেলে আপনি এটির সৌন্দর্যে বিমোহিত হয়ে যাবেন। দেখে মনে হবে আপনি যেন চলে এসেছেন ডুয়ার্স। চলুন জেনে নেওয়া যাক কিভাবে পৌঁছাবেন এখানে। এই জায়গায় যেতে হলে আপনাকে হাওড়া স্টেশন থেকে আমতা লোকাল ধরে নামতে হবে ঝালুয়ারবেড় স্টেশনে।

Mini dooars

স্টেশনে নামার পরই আপনার অন্য অভিজ্ঞতা হবে। স্টেশনের চারপাশ ঘেরা সবুজ অরণ্যে। স্টেশনের চারপাশে কিছুক্ষণ সময় কাটিয়ে আপনি ঘুরে আসতে পারেন শিবকালী মন্দিরে। এই মন্দিরগুলি রামকৃষ্ণ বাটি, দক্ষিণেশ্বর মন্দিরের আদলে তৈরি। শীতের সময় পিকনিক করার জন্য অনেকে বেছে নেন এই জায়গা। একদিনের ছোট ভ্রমণের জন্য আপনি যেতেই পারেন ঝালুয়ারবেড়েতে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর