‘মা-বাবা এবার মুক্ত হও’, প্রয়াত বাবাকে চিরবিদায় জানাতে গয়া পাড়ি দিচ্ছেন শ্রীলেখা

বাংলাহান্ট ডেস্ক: স্বজন হারানোর কষ্টটা শুধু তারাই বোঝে যাদের সেই অভিজ্ঞতা হয়েছে। দুর্ভাগ‍্যবশত অভিনেত্রী শ্রীলেখা মিত্রও (Sreelekha Mitra) তাদের মধ‍্যে একজন। ২০২১ সালে নিজের বাবাকে হারান তিনি। বিদেশে অ্যাওয়ার্ড অনুষ্ঠান সেরে কলকাতায় ফেরার পরপরই জীবনে বড় দুর্যোগ নেমে আসে শ্রীলেখার। বাবাকে হারিয়ে ভেঙে পড়েছিলেন তিনি।

গত বছর সেপ্টেম্বর মাসে বাবার বাৎসরিকের কাজ করেন শ্রীলেখা এবং তাঁর দাদা। প্রায় দেড় বছর কেটে গেলেও এখনো মাঝে মাঝেই বাবার স্মৃতি ভিড় করে আসে অভিনেত্রীর মনে। ফেসবুকে অনুরাগীদের সঙ্গে শেয়ার করে নেন সেসব কথা। এবার সোশ‍্যাল মিডিয়াতেই নিজের আরো এক সিদ্ধান্তের কথা জানালেন শ্রীলেখা।

   

Sreelekha father 1
বাবাকে চির বিদায় জানাতে গয়ার উদ্দেশে পাড়ি দিতে চলেছেন অভিনেত্রী। মানুষটা আর ইহজগতে নেই ঠিকই, কিন্তু তাঁর সঙ্গে জড়িয়ে থাকা সমস্ত স্মৃতি আজো রয়ে গিয়েছে শ্রীলেখার মনে। থাকবেও। কিন্তু এবার বাবাকে ‘মুক্তি’ দেওয়ার পরিকল্পনা করলেন তিনি।

বাবার সঙ্গে তোলা একগুচ্ছ ছবি শেয়ার করে শ্রীলেখা লিখেছেন, ‘বাবাকে একেবারে মুক্তি দিতে কাল গয়ার উদ্দেশে বেরোচ্ছি। অদ্ভূত এমন একটাও দিন যায় না যেদিন বাবাকে স্বপ্ন দেখি না, মনে করি না। এই ক্ষতটা যে কী গভীর আমি তার তল খুঁজে পাই না। আজো প্রত‍্যেকদিন বাবা বাবা করে কাঁদি।’

মায়ের অভিমানের কথাও লিখেছেন শ্রীলেখা। লিখেছেন, ‘মায়ের একটু অভিমান ছিল আমি বাবাকে একটু বেশি ভালবাসি বলে, এখন যেটা আমার মেয়ের প্রতি আমার হয়। মা বাবা মুক্ত হও, আবার যেন দেখা হয়, তোমরা যাওয়ার পর থেকে আমি আর ভাল নেই।’

বাবার শেষ স্বপ্ন পূরণ করার কথাও জানিয়েছিলেন শ্রীলেখা। একটি রিয়েলিটি শো তে বাবা আর তাঁর মুখে বাংলাদেশের গল্প শুনে যোগাযোগ করে সেদেশে আসার আমন্ত্রণ জানিয়েছিলেন অভিনেতা আলমগীর ও গায়িকা রুনা লায়লা। বাবা মেয়েতে মিলে ২০১৭ তে পাড়ি দিয়েছিলেন বাংলাদেশ, শিকড়ের খোঁজে। বাবার একটি লেখা বই হিসাবে ছাপতে দেওয়ার কথাও জানিয়েছিলেন শ্রীলেখা।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর