পার্থর জামিনে ‘না’! ফের ১৪ দিনের জেল হেফাজত প্রাক্তন শিক্ষামন্ত্রীর

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) মামলায় বহুদিন জেলবন্দি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা হেভিওয়েট তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। আদালতে বহুবার জামিনের আর্জি জানিয়েও কোনো সুরাহা পাননি পার্থবাবু। এদিন আদালতে ফের জামিনের আবেদন (Bail Application) জানানো হয়েছিল প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীর তরফে। তবে পূর্বের ধারা বজায় রেখেই এবারও তার জামিনের আর্জি খারিজ (Dismissed) করল আদালত।

এদিন আলিপুর আদালতে (Alipore Court) জামিন চেয়ে পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী জানান, ‘‘জামিন দিয়ে দেখুন, উনি নিয়ম ভাঙলে না হয় আবার ব্যবস্থা নেবেন।’’ কিন্তু তাতেও কোনো ভালো ফল এল না। শেষমেষ এবারেও পার্থর জামিনের আর্জি খারিজ করল আদালত। আদালত তরফে জানানো হয়েছে ফের ১৪ দিন বিচারবিভাগীয় হেফাজতেই থাকতে হবে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে।

   

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি মামলায় মূল অভিযুক্ত এই পার্থ চট্টোপাধ্যায়। গত বছর, SSC নিয়োগ অনিয়ম মামলায় ইডির হাতে গ্রেফতার হন পার্থ চট্টোপাধ্যায়। তারপর থেকে বিগত আট মাস ধরে জেলের ঘানি টেনেই দিন কাটছে তার। এই দীর্ঘ সময়ে বহুবার আবেদন করেও কোনো সুরাহা হয়নি তার। বারংবারই তার জামিনের আবেদনে না জানিয়েছে আদালত। এবারেও তার অন্যথা হল না।

জানা গিয়েছে, তিনি একা নন, আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত তাঁর মতো নিয়োগ দুর্নীতি সংক্রান্ত সিবিআইয়ের (CBI) মামলায় অন্যান্য অভিযুক্তরাও জেলেই দিন কাটাবেন। বৃহস্পতিবার আদালতের কাছে পার্থবাবুর জামিনের পক্ষে জোর সওয়াল করে তার আইনজীবী।

partha chatterjee

অন্যদিকে, পার্থের জামিনের আর্জির বিরোধিতা করে সিবিআইয়ের আইনজীবী বলেন, ‘‘পার্থের বিরুদ্ধে প্রত্যেক বারই নতুন সূত্র পাওয়া যাচ্ছে। সেই সূত্রের বিষয়ে তদন্ত করে অভিযুক্তদের সম্পর্কও পাওয়া যাচ্ছে। এখন তদন্তও সঠিক পথে চলছে। তাই পার্থকে হেফাজতেই রাখা দরকার।’’ তবে শেষ পর্যন্ত এদিনও জামিন অধরা রয়ে গেল প্রাক্তন শিক্ষামন্ত্রীর।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর