মাথা কে জানলে নিজেই সাক্ষী দিন! কুণাল ঘোষের আক্রমণের মুখে বিচারপতি গঙ্গোপাধ্যায়

বাংলা হান্ট ডেস্কঃ ফের নাম না করে তৃণমূলের (Trinamool Congress) আক্রমণের তীর হাইকোর্টের (High Court) বিচারপতির দিকে। এদিন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে (Justice Ahbijit Gangopadhyay) নজিরবিহীন আক্রমণ করলেন তৃণমূল মুখপাত্র তথা শাসকদলের হেভিওয়েট নেতা কুণাল ঘোষ (Kunal Ghosh)। বিচারপতিকে তোপ দেগে কুণালের মন্তব্য, ‘মাথা কে জানেন,তাহলে নিজেই সাক্ষ্য দিন’।

প্রসঙ্গত, বিগত কিছুমাস ধরে নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) নিয়ে তোলপাড় রাজ্য। তৃণমূলের হেভিওয়েট নেতা মন্ত্রীর পর সম্প্রতি ইডির হাতে গ্রেফতার হয়েছে তৃণমূলের যুবনেতা কুন্তল ঘোষ। তাকে গ্রেফতারের পর দুর্নীতি মামলায় উঠে এসেছে নাম না জানা এক অভিনেত্রীর হদিস। দিন কয়েক আগে, সেই প্রসঙ্গ তুলে ভরা এজলাসে বিচারপতি সেই অভিনেত্রীকে দেখার ইচ্ছাপ্রকাশ করেন।

   

শুধু তাই নয়, এজলাসে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন ‘শুনেছি এক অভিনেত্রী ৩টি ফ্ল্যাট ভেঙে একটা বড় ফ্ল্যাট পেয়েছেন, এই অভিনেত্রীকে দেখতে চাই। তার সিনেমাও দেখতে চাই, জানতে চাই তিনি কে? পাশাপাশি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডিকে হলফনামা পেশেরও নির্দেশ দেন বিচারপতি।

প্রসঙ্গত, সেই শুরু থেকে নিয়ে বর্তমান সময়, একাধিকবার নিয়োগ দুর্নীতি নিয়ে বিচারপতির কড়া পর্যবেক্ষণ থেকে তদন্তে গতি এনে তদন্তকারী সংস্থাদের দ্রুত রহস্য উন্মোচনের বার্তা দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। আর এবার নাম না করে সেই বিচারপতিকেই নিশানা করলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদকের কুণাল ঘোষ।

ঠিক কী বললেন কুণাল? তৃণমূল মুখপাত্র বলেন, ‘এতই যখন জানেন, তাহলে বিচারপতির আসনে না থেকে গোপন জবানবন্দি দিন।’ শুধু তাই নয়, কুণালের মন্তব্য, ‘মাথা কে জানেন, ধেড়ে ইঁদুর কী জিনিস জানেন, তাহলে নিজেই সাক্ষ্য দিন, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে বিচারপতি হিসেবে রাখলে সময় নষ্ট হবে’।

high court

প্রসঙ্গত, এই প্রথম নয় পূর্বেও বিচারপতির নাম মুখে না নিয়ে তাকে নজিরবিহীন আক্রমণ করেন কুণাল ঘোষ। সেই ধারাই যেন অব্যাহত রইল কুণালের এদিনের মন্তব্যে। অন্যদিকে, মহামান্য বিচারপতির ওপর আক্রমণের ঘটনায় ঘাসফুলের বিরুদ্ধে সরব বিজেপি বাহিনী। কুণালকে একহাত নিয়ে পাল্টা বিজেপি নেতা রাহুল সিনহার কটাক্ষ, ‘অভিনেত্রী সম্পর্কে বিচারপতি জানতে চাওয়ার পরই তৃণমূল নেতার এমন গাত্রদাহ কেন ? ওই অভিনেত্রীর সঙ্গে কুণাল ঘোষের কী সম্পর্ক সেটা তদন্ত করে দেখা হোক।’ সবমিলিয়ে নিয়োগ দুর্নীতি ইস্যুতে ধুন্ধুমার দশা রাজ্যে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর