কেশপুরে যাওয়ার পথে দাঁড়িয়ে গ্রামবাসীদের সমস্যা শুনলেন অভিষেক, মন্ত্রীকে সমাধানের আরজি

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যে আসন্ন পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election)। সেই লক্ষ্যেই সভা-জনসভায় মেতে উঠেছে সমস্ত রাজনৈতিক দল। এদিন কেশপুরে (Keshpur) জনসভার উদ্দেশে রওনা দেন তৃণমূল সেকেন্ড ইন কমান্ডো অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তবে এদিন ফের রুট বদল অভিষেকের। গন্তব্যে পৌঁছানোর আগে মাঝপথে নেমে এক গ্রাম পরিদর্শন করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

গ্রামে গিয়ে সেখানকার স্থানীয় মানুষদের সঙ্গে কথা বলেন দলনেতা। শুনলেন তাদের অভাব-অভিযোগের কথা। গ্রামবাসীদের দাবি, দীর্ঘ কাল ধরে তারা সেচ দফতরের জমিতে বসবাস করছেন। কিন্তু তাঁদের পাট্টা নেই। গ্রামবাসীদের সামনেই সটান ফোন লাগালেন সেচমন্ত্রী (Irrigation Minister) পার্থ ভৌমিককে। পাট্টা নিয়ে গ্রামবাসীর সমস্যা দ্রুত সমাধানের আর্জি জানান তিনি।

   

অভিষেকের ফোন অবশ্য প্রথমে ধরেননি মন্ত্রী। তারপর কয়েক মুহূর্তের মধ্যেই পার্থবাবু নিজে ফোন করেন অভিষেককে। ফোনে সেচমন্ত্রী তাকে জানান, তাঁর অপারেশন হয়েছে, তাই কিছুদিন তিনি বিশ্রামে রয়েছেন। মন্ত্রীর কথা শুনে অভিষেকও বলেন, ”হ্যাঁ, অপারেশন হয়েছে জানি। তবু নিয়ম যা আছে দেখে, যতটা তাড়াতাড়ি সম্ভব একটু পাট্টার ব্যবস্থা করে দেবেন।”

জানা গিয়েছে, মাতকাতপুরে সেচ দফতরের ওই জায়গায় বাস করে কমবেশি ১৫০টি পরিবার। সেই জায়গার বাসিন্দারাই অভিযোগ করেন, অন্তত ১০০ বছর ধরে ওই জায়গায় তাদের বসবাস। তবে সেচ দফতরের জায়গায় বাড়ি হওয়ায় বহু সরকারি পরিষেবা থেকে বঞ্চনার বিষয়টিও দলনেতার কাছে তুলে ধরেন তারা।

abhishek

প্রসঙ্গত, এই প্রথম নয়, এর আগেও জনসভার পথে রুট বদল করেন অভিষেক। কিছুদিন আগেই মেদিনীপুরের কাঁথিতে জনসভা করতে যাওয়ার সময়েই ঠিক এভাবেই মাঝপথে নেমে গ্রাম পরিদর্শন করে গ্রামবাসীর সমস্যার কথা জানতে চেয়েছিলেন অভিষেক। সেইসময় মারিশদার কাছে তাতলা ১ গ্রাম পঞ্চায়েত এলাকায় গিয়ে গ্রামবাসীদের কাছ থেকে বেনিয়মের অভিযোগ পেয়ে গ্রাম পঞ্চায়েত ও উপপ্রধানকে সাসপেন্ড করার নির্দেশও দিয়েছিলেন তিনি। তবে এবার সেরমটা হল না। শাস্তির বদলে মন্ত্রীর কাছে দ্রুত সমস্যা সমাধানের আর্জি জানালেন তিনি।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর