বাড়ির দরজা ভেঙে উদ্ধার পদ্মভূষণ প্রাপ্ত বাণী জয়রামের দেহ! গায়িকার মৃত্যুতে শোকের ছায়া

বাংলাহান্ট ডেস্ক: ভারতীয় সঙ্গীত জগতে মর্মান্তিক দুঃসংবাদ। প্রয়াত হলেন পদ্মভূষণ পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পী বাণী জয়রাম (Vani Jayaram)। শনিবার চেন্নাইয়ের নঙ্গমবক্কমে তাঁর বাড়ি থেকে উদ্ধার করা হয় দেহ। পুলিস সূত্রে খবর, প্রবীণ সঙ্গীতশিল্পীর কপালে চোট ছিল। দরজা ভেঙে তাঁর দেহ উদ্ধার করা হয় বলে খবর। গায়িকার বয়স হয়েছিল ৭৮ বছর।

জানা যাচ্ছে, বেশ কয়েক বছর আগে স্বামীহারা হন সঙ্গীতশিল্পী বাণী জয়রাম। তারপর থেকে চেন্নাইয়ের অ্যাপার্টমেন্টে একাই থাকতেন তিনি। পুলিস সূত্রে খবর, আজ সকালে সঙ্গীতশিল্পীর পরিচারিকা এসেছিলেন কাজ করতে। ডেকে ডেকে সাড়া না পেয়ে শিল্পীর আত্মীয় পরিজনদের খবর দেন তিনি। তারাই পুলিসে খবর দেয়। জানা যাচ্ছে, পুলিস এসে দরজা ভেঙে অ্যাপার্টমেন্টে ঢোকে। ঘরের ভেতরে মৃত অবস্থায় পড়েছিলেন গায়িকা। পরবর্তীকালে ফরেন্সিক টিম এসে ঘরের ভেতর থেকে নমুনা সংগ্রহ করে নিয়ে যায়।

vani jayaramvani jayaram

বাণী জয়রামের মৃত্যু সঙ্গীত জগতের জন্য অত্যন্ত বড় ধাক্কা। বিভিন্ন ভাষার ইন্ডাস্ট্রিতে নিজের প্রতিভার পরিচয় দিয়েছেন তিনি। ভারতীয় সঙ্গীতের তাবড় সুরকারদের সঙ্গে কাজ করেছেন তিনি। একাধিক জনপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি শ্রোতাদের। হিন্দি ছাড়াও তামিল, তেলুগু, কন্নড়, মালয়ালম, উর্দু, মরাঠি, টুলু, ভোজপুরি, ওড়িয়া এমনকি বাংলা ভাষাতেও গান গেয়েছেন বাণী জয়রাম।

সেরা মহিলা প্লেব্যাক সিঙ্গার হিসাবে তিন তিনবার জাতীয় পুরস্কার জিতেছেন বাণী জয়রাম। পাশাপাশি মহারাষ্ট্র তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, কেরল, গুজরাট, ওড়িশা সহ একাধিক রাজ্যেও পুরস্কার জিতেছেন তিনি। দীর্ঘ ৫০ বছরের মিউজিক্যাল কেরিয়ারে ১০ হাজারেরও বেশি গান গেয়েছেন বাণী জয়রাম। চলতি বছরেই পদ্মভূষণ সম্মান পেয়েছেন তিনি। তাঁর মৃত্যুতে গভীর শোকের পরিবেশ তৈরি হয়েছে সঙ্গীত জগতে।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর