পঞ্চায়েত নির্বাচনের আগে ‘রেডিও” হাতিয়ার, মানুষের ঘরে ঘরে পৌঁছে যেতে ব্যাপক পরিকল্পনা বিজেপির

বাংলাহান্ট ডেস্ক : রাজ্যে সামনেই পঞ্চায়েত নির্বাচন। তারপরই লোকসভা নির্বাচন। তবে রাজ্য বিজেপি আপাতত প্রস্তুতি নিচ্ছে পঞ্চায়েত নির্বাচনের। সেই প্রস্তুতিতে এবার রেডিও বড় ভূমিকা নিতে চলেছে পদ্ম শিবিরের হয়ে। প্রধানমন্ত্রী (Prime Minister) নরেন্দ্র মোদি (Narendra Modi) মন কি বাত অনুষ্ঠান করেন প্রতিমাসের শেষ রবিবার। রাজ্য বিজেপি, এবার সেই অনুষ্ঠানকে নিয়ে যেতে চলেছে জেলা থেকে শহর হয়ে গ্রামের বুথে বুথে। সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারীরা এর জন্য পরিকল্পনাও পাকা করে ফেলেছেন।

রাজ্য বিজেপির নেতৃত্বে দুর্গাপুরে বৈঠক বসে গত কুড়ি ও একুশে জানুয়ারি। পদাধিকারীদের বৈঠক ছিল প্রথম দিন ও তার পরের দিন ছিল রাজ্য কর্ম সমিতির বৈঠক। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দ্বিতীয় দিনে রাজনৈতিক প্রস্তাব পেশ করেন রাজ্য বিজেপির তরফে। বালুরঘাটের বিধায়ক অশোক লাহিড়ী এই দিন অর্থনৈতিক প্রস্তাবও পেশ করেন।

   

রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বে মূলত আলোচনা হয় কিভাবে সংগঠন মজবুত করা যাবে বুথ স্তরে। বিজেপি সূত্রে খবর, এই বৈঠকেই ঠিক করা হয় সংগঠন বিস্তারের জন্য হাতিয়ার করা হবে মোদির মন কি বাত অনুষ্ঠানকে। ২০১৪ সালে নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার পরেই শুরু হয় এই অনুষ্ঠান। সেই মতো আগামী এপ্রিল মাসে এই অনুষ্ঠান ১০০তম পর্বে পদার্পণ করবে।

রাজ্য বিজেপি সেই একশতম পর্বকে হাতিয়ার করতে চাইছে। জানুয়ারি মাসের বৈঠকে ঠিক হয় যে দলের প্রতিটি মন্ডলে একটি করে জমায়েত হবে। এরপর ফেব্রুয়ারি মাসে সব শক্তি কেন্দ্রে সম্প্রচার করতে হবে। মার্চ মাসে মন কি বাত নিয়ে যেতে হবে মন্ডল কেন্দ্র, শক্তি কেন্দ্রের পাশাপাশি বুথ স্তরে। এছাড়া সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রতিটি বিধানসভা এলাকায় কমপক্ষে ১০০ বুথে এপ্রিল মাসে মন কি বাতের ১০০তম পর্ব সম্প্রচার করতেই হবে।

bjp flag

এই নির্দেশ ইতিমধ্যেই পাঠিয়ে দেওয়া হয়েছে সমস্ত জেলাকে। তাতে বলা হয়েছে এই কাজ করতে হবে স্থানীয় সাংসদ, বিধায়কদের সাথে নিয়ে। এছাড়াও আগে থেকে এই সংক্রান্ত অ্যাপ ডাউনলোড করার নির্দেশ দেওয়া হয়েছে নেতাদের। সেই অ্যাপে বাধ্যতামূলকভাবে প্রতিমাসে অনুষ্ঠানের বিবরণ ও ছবি আপলোড করতে হবে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর