দুরন্ত ছন্দে থাকা সত্ত্বেও সুযোগ হলো না গিলের! টেস্ট অভিষেক সূর্যকুমার ও ভরতের  

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গত কয়েক মাস ধরে স্বপ্নের ফরমে রয়েছেন শুভমান গিল (Shubman Gill) কিন্তু তাও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) নাগপুর টেস্টে তার সুযোগ হলো না। রোহিত শর্মার সঙ্গে সহ অধিনায়ক লোকেশ রাহুলই জুটি বেঁধে ওপেন করবেন। আশঙ্কা করা হচ্ছিলো যে গিলকে সুযোগ দেওয়া হতে পারে ভারতের মিডল অর্ডারে। কিন্তু আজ সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) টেস্ট ফরম্যাটে নিজের অভিষেক ঘটিয়েছেন।

skysports shubman gill india a 4999034

   

এর আগে পরিবর্ত কিপার হিসাবে অংশ নিলেও আজ ভারতীয় দলে নিজের অফিসিয়াল ডেবিউ করেছেন শ্রীকর ভরতও। ঈশান কিষান, পন্থের মতোই বাঁ-হাতি ও আগ্রাসী ঘরানার ব্যাটার হলেও ভরতের ওপরেই ভরসা রেখেছে টিম ম্যানেজমেন্ট। এছাড়া ভারতীয় দলে আর কোনও চমক নেই।

অস্ট্রেলিয়া শুধুমাত্র চারজন জেনুইন বোলার নিয়ে মাঠে নেমেছে। খুব প্রয়োজন পড়লে স্টিভ স্মিথ কিংবা ডেভিড ওয়ার্নার হাত ঘোরাতে পারেন। ন্যাথান লিয়নের সঙ্গে দ্বিতীয় অফস্পিনার টেস্ট অভিষেক হয়েছে অস্ট্রেলিয়ার হয়ে ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করা টর্ড মার্ফির। প‍্যাট কামিন্সের সঙ্গে স্কট বোল‍্যান্ড জুটি বেঁধে ফাস্ট বোলিং করবেন।

প্রতিবেদনটি লেখার সময় ২০ ওভার শেষে ২ ওপেনারকে হারিয়ে অস্ট্রেলিয়ার স্কোর ৪৮। ক্রিজে রয়েছেন স্টিভ স্মিথ ও মার্নাস লাবুশানে। উইকেট পেয়েছেন দুই পেসার মহম্মদ সিরাজ এবং মহম্মদ শামি।

ভারতীয় একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রীকর ভরত (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, উসমান খাওয়াজা, মার্নাস লাবুশানে, স্টিভ স্মিথ, ম্যাথু রেনেশ, পিটার হ্যান্ডসকম্ব, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স (অধিনায়ক), টড মার্ফি, ন্যাথান লিয়ন, স্কট বোল্যান্ড

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর