উত্তাল বিহার, ২৫ ফেব্রুয়ারি হতে চলেছে ‘বড়া ধামাকা’! বড় প্ল্যান NDA আর মহাজোটের

বাংলা হান্ট ডেস্ক : সরগরম বিহারের রাজনীতি। গত বছরই জোটসঙ্গী বিজেপিকে ছেড়ে লালু প্রসাদ যাদবের (Lalu Prasad Yadav) আরজেডির সঙ্গে গাঁটছড়া বাঁধের নীতিশ কুমার (Nitish Kumar)। ৮ম বারের জন্য বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন নীতিশ। এরমধ্যেই জল গড়িয়েছে বহুদূর। ইডি-সিবিআই মঝেমধ্যেই দাপিয়ে বেড়াচ্ছে গোটা বিহারে। এই রকম রাজনৈতিক টালমাটাল পরিস্থিতির মধ্যেই বিহারের (Bihar) পূর্ণিয়ায় সভা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।

এরপরই বিজেপির বিরুদ্ধ শক্তিকে জোরদার করতে তৎপর হলেন নীতিশ কুমার। জানা যাচ্ছে বিহারের সমস্ত বিজেপি বিরোধী শক্তিকে ঐক্যবদ্ধ করে সেই পূর্ণিয়া জেলারই রঙ্গভূমি ময়দান থেকে পদযাত্রা শুরু করতে চলেছেন বিহারের মুখ্যমন্ত্রী। জানা যাচ্ছে সেদিন একই মঞ্চে উপস্থিত থাকবে মুখ্যমন্ত্রী নীতিশ কুমার এবং উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব।

   

উল্লেখযোগ্য বিষয় হল, এই রঙ্গভূমি ময়দানেই কয়েক মাস আগে সভা করে গেছেন বিজেপির সেকেন্ড ইন কমান্ড অমওত শাহ। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে এটি কোনও কাকতালীয় ঘটনা নয়, বরং একটি ক্ষুরধার রাজনৈতিক পরিকল্পনা। প্রসঙ্গত, নীতিশ কুমার র‍্যালির তারিখ সেই দিনই ঠিক করেছেন যেদিন অমিত শাহ আরও একবার বিহারে আসছেন। জানা যাচ্ছে, শাহ দুটি সভা করবেন বিহারে। একটি সভা বাল্মিকীনগরে এবং অপরটি হবে পাটনাতে।

nitish vs tejashwi yadav

বিহারে মহাগাঁঠ বন্ধনের ঘোষণার পরই তা নিয়ে কটাক্ষ শুরু করেছে বিজেপি। বিহারের বিজেপি নেতা অমিল শর্মা বলেন, ‘মহাগাঁঠ বন্ধনের লোক পাটনায় সভা করুক বা পাকিস্তানে, তাতে বিজেপির কিছু যায় আসে না। বিজেপি রামের সেনা আর মহাজোট কৌরবসেনা। অবশ্য জটায়ুর এক্ষেত্রে কোনও অসুবিধা নেই। জটায়ুর সমস্ত কার্যক্রম চলছে। বিজেপি কখনও ধর্ম দেখে কোনও সভা করে না।’

লোকসভা নির্বাচন এখনও অনেক দেরি। কিন্তু বিহারে বেজে গিয়েছে যুদ্ধের দামামা। আগামী ২৫ ফেব্রুয়ারি শক্তিপরীক্ষা করতে মাঠে নামছে যুযুধান দুই পক্ষ। জিত কার হবে তা দেখতেই অধীর আগ্রহে অপেক্ষা করছে রাজনৈতিক মহল।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর