ডবল ওয়ার্নিং-র পর ধামাকা! DA নিয়ে রাজ্যকে ব্যাপক হুঁশিয়ারি সরকারি কর্মীদের

বাংলাহান্ট ডেস্ক : কেন্দ্রীয় হারে রাজ্য সরকারি (State Government employees) কর্মচারীদের দিতে হবে ডিএ (Dearness Allowance)। পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মচারীরা চাপ বাড়াচ্ছেন সরকারের উপর। আগামী দিনে তাদের আন্দোলনকে আরো বৃহত্তর জায়গায় নিয়ে যাওয়ার জন্য বেশ কিছু কর্মসূচি গ্রহণ করেছেন তারা। রাজ্য সরকারি কর্মচারীরা আগামী ১৩ ই ফেব্রুয়ারি পালন করবেন পূর্ণ দিবস কর্মবিরতি।

আগামী ১৭ ই ফেব্রুয়ারি হবে বিধানসভা অভিযান। এরপরেও তাদের দাবি না মানলে মার্চ মাসে আরো বড় আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তারা। যত দিন যাচ্ছে ততই রাজ্য সরকারি কর্মচারীরা পরিধি বাড়াচ্ছেন তাদের আন্দোলনের। তাদের দাবি একটাই। কেন্দ্রীয় হারে ডিএ দিতে হবে তাদের।

   

সংগ্রামী যৌথমঞ্চের নেতৃত্বে বকেয়া ডিএ এবং কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতার দাবিতে আগামী সোমবার পূর্ণদিবস কর্মবিরতির ডাক দেওয়া হয়েছে। জরুরি পরিষেবা ছাড়া রাজ্য সরকারি কর্মচারীরা সেদিন সমস্ত জায়গায় পূর্ণদিবস কর্মবিরতি পালন করবেন। এনারা প্রাথমিকভাবে দু’ঘণ্টার কর্মবিরতি পালন করেছিলেন গত ২ ফেব্রুয়ারি।

DA movement

এছাড়াও শুক্রবার ডাক দেওয়া হয়েছে বিধানসভা অভিযানের। বিধানসভা অভিযান শুরু হবে দুপুর দুটোয় সুবোধ মল্লিক স্কোয়ারে। রাজ্য সরকারি কর্মচারীরা জানিয়েছেন এরপর তারা এগিয়ে যাবেন বিধানসভায়। সেখানে তারা তাদের লিখিত স্মারকলিপি জমা দেবেন রাজ্যপালের কাছে।

এর সাথে রাজ্য সরকারি কর্মচারীরা হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন, যদি রাজ্য সরকার তাদের দাবি মেনে না নেয় তাহলে ভবিষ্যতে তারা আরো বড় আন্দোলনের পথে হাঁটবেন। রাজ্য সরকারি কর্মচারী সংগঠনের নেতারা হুঁশিয়ারি দিয়েছেন মার্চ মাসে আরো বড় আন্দোলন করার।

da protest

ডিএ নিয়ে রাজ্য সরকার ও সরকারি কর্মচারীদের মধ্যে আইনি লড়াই চলছে 2016 সাল থেকে। স্যাট, কলকাতা হাইকোর্ট হয়ে এই মামলা বর্তমানে বিচারাধীন সুপ্রিম কোর্টে। সুপ্রিম কোর্ট এই মামলায় পরবর্তী শুনানি দেবে আগামী ১৫ই মার্চ। জানানো হয়েছে, সেই দিন এই মামলার চূড়ান্ত নিষ্পত্তি হবে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর