বিদায়ের পথে শীত! এরই মধ্যে বৃষ্টিতে ভিজবে বাংলার এই জেলাগুলি, আজকের ওয়েদার আপডেট

বাংলা হান্ট ডেস্ক : ধীরে ধীরে বিদায় নিচ্ছে শীত। তবে গরম এখনও সেভাবে এসে পড়েনি। অন্তত ফেব্রুয়ারির ১৫ তারিখের আগে মারাত্মক গরমের কোনও সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। আপাতত বসন্তের আবহাওয়াই বিরাজ করবে রাজ্য জুড়ে। এরই মধ্যে আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যের ১৩ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন।

এক নজরে আজকের আবহাওয়া :

   

সর্বোচ্চ তাপমাত্রা : ৩১.৭°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২২.৩° সেলসিয়াস
আর্দ্রতা : ৭৭%
বাতাস : ১২ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৬১%

আজকের আবহাওয়া : আজ আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মোটামুটি পরিস্কার থাকবে শহরের আকাশ। এরই সঙ্গে সকালের দিকে সামান্য কুয়াশা থাকতে পারে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩১ ও ২০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২০.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। বৃহস্পতিবার এই তাপমাত্রা ছিল ২০.১ ডিগ্রি সেলসিয়াস। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৬ শতাংশ।

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ ১১ ফেব্রুয়ারি শনিবার সকালের মধ্যে দার্জিলিং, এবং কালিম্পং-র কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি সব জেলায় আবহাওয়া বেশ শুকনো থাকবে। গত বুধবার রাতেও ডুয়ার্সের বিভিন্ন জায়গায় মুষলধারায় বৃষ্টি হয়। হাসিমারা , জয়গাঁও দলসিংপাড়া, মাদারিহাট বেশ ভারী বৃষ্টি হয়। অন্যদিকে বারোবিসা, আলিপুরদুয়ারেও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে বলে জানা যাচ্ছে। আগামী ৪ দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের রাতের তাপমাত্রার বড় কোনও পরিবর্তন হবে না। অন্যদিকে জেলাগুলিতে সকালের দিকে কুয়াশা দেখা দেবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

weather 18 1

অপরদিকে, আজ শনিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী দিন চারেক গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। তবে জেলাগুলির কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে মৌসম ভবন।

আগামীকালের আবহাওয়া : শীত ফেরার ইঙ্গিত না থাকলেও আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে বলে জানা গিয়েছে আবহাও দফতরের পক্ষ থেকে। এরপর চলতি মাসের ১৫ তারিখের পর থেকে আর শীতের দেখা মিলবে না বলেই জানিয়ে দিয়েছে হাওয়া অফিস। মৌসম ভবন আরও জানিয়েছে, ২৪ ঘণ্টার জন্য পারদের পতন হলেও পরবর্তীতে ফের তা বাড়তে চলেছে গোটা বাংলা জুড়ে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর