‘দলের আরও কঠোর হওয়া উচিত!’ দুর্নীতি, তোলাবাজি রুখতে ‘কন্ট্রোল কমিশন’ চান মদন মিত্র

বাংলা হান্ট ডেস্কঃ বঙ্গে আসন্ন পঞ্চায়েত নির্বাচন (Panchayat Vote)। অন্যদিকে বিগত কিছুমাস থেকে নানা দুর্নীতির ইস্যুতে একেবারে নাজেহাল রাজ্যের শাসকদক তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। দলের নানা প্রান্ত থেকে উঠে আসছে দুর্নীতির অভিযোগ। যা নিয়ে রীতিমতো অস্বস্তিতে ঘাসফুল বাহিনী। এহেন অবস্থায় দলীয় নেতা-কর্মীদের দুর্নীতি দমনে এবার ‘কন্ট্রোল কমিশন’ (Control Commission) গড়ার দাবি জানালেন কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র (Madan Mitra)।

ঠিক কী বললেন মদন মিত্র? এদিন বিধায়ক দলকে আরও কঠোর পন্থা অবলম্বনের নির্দেশ দিয়ে বলেন, “আমার মনে হয় দলের আরও কঠোর হওয়া উচিত। দলের কন্ট্রোল কমিশন তো অবশ্যই করা উচিত। আমি একজন বিধায়ক হয়ে যেখানে সেখানে গিয়ে যদি দলের নামে যা ইচ্ছা তাই করি, গুন্ডামি করি, তোলাবাজি করি তাহলে দল আমাকে নিয়ন্ত্রণ করবে। সেক্ষেত্রে কেন আদালতের জন্য অপেক্ষা করবে?”

   

এদিন শিক্ষক নিয়োগ দুর্নীতির মূল অভিযুক্ত ধৃত প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে দলের নেওয়া কড়া পদক্ষেপ প্রসঙ্গে মুখ খোলেন মদন মিত্র। “মমতা বন্দ্যোপাধ্যায়ের পরে দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ নেতা ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। তাঁকে শুধু সরিয়ে দেওয়া হয়নি, তাঁর পদটাও খারিজ করে দেওয়া হয়েছে। তৃণমূল কোনও অবস্থাতেই দুর্নীতিকে সমর্থন করে না। একটা চক্র নিশ্চিতভাবে দুর্নীতি করেছে। এ ব্যাপারে কখনও কাউকে বাঁচানোর চেষ্টা তৃণমূল করেনি। ”

পাশাপাশি তার সংযোজন, ” যাদের বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ আছে তাদের কারও পাশে আমাদের দল দাঁড়ায়নি। আমরা মনে করি অন্যায় যে করে আর অন্যায় যে সহে তব ঘৃণা যেন তারে তৃণসম দহে।” একজোটে ১৯১১ গ্রুপ ডি কর্মীর চাকরি বাতিল প্রসঙ্গে সরাসরি কিছু বললেননি কামারহাটির বিধায়ক।

madan mitra

অন্যদিকে নিয়োগ দুর্নীতিতে আদালতের রায় প্রসঙ্গে তৃণমূল নেতা বলেন, “শিক্ষায় দুর্নীতি হয়েছে কি হয়নি তার থেকে বড় হচ্ছে এ সংক্রান্ত বিষয়ে কোর্ট কিছু রায় দিয়েছে। আমাদের দল কখনওই কোর্টের মান্যতাকে নিয়ে সংশয় প্রকাশ করেনি।”

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর