ভিনিসিয়াসদের দুর্দান্ত পারফরম্যান্স! শক্তিশালী আল-হিলালকে হারিয়ে বিশ্বকাপ জয় রিয়াল মাদ্রিদের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: অনেকের কাছেই এই জয় ছিল শুধুমাত্র সময়ের অপেক্ষা। কিন্তু সৌদি আরবের ক্লাব আল হিলাল (Al Hilal) যে এতটা বেগ দেবে, সেটা হয়তো কোন রিয়াল মাদ্রিদ (Real Madrid) সমর্থক আশঙ্কা করেনি। কিন্তু শেষপর্যন্ত ভিনিসিয়াস জুনিয়র (Vinicius Jr) এবং ফ্রেডরিকো ভালভার্ডের (Fredrico Valvarde) জোড়া গোলে ভর করে সৌদি আরবের চ্যাম্পিয়নদের হারিয়ে নিজেদের পঞ্চম ক্লাব বিশ্বকাপ (CWC) ঘরে তুললো স্প্যানিশ জায়ান্টরা।

এই মুহূর্তে প্রাক্তন রিয়াল মাদ্রিদ কিংবদন্তি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো যে সৌদি প্রো লিগে খেলছেন, সেই লিগের চ্যাম্পিয়ন দল আল হিলাল। ২০২১ সালে তারা এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ জিতে এই ক্লাব বিশ্বকাপে যোগ্যতা অর্জন করেছিল। অপরদিকে রিয়াল মাদ্রিদ এই ক্লাব বিশ্বকাপের টিকিট পেয়েছিল গত মরশুমে পরপর পিএসজি, চেলসি, ম্যান সিটি এবং লিভারপুলের মতো ক্লাবকে হারিয়ে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতে।

   

কাল ম্যাচের ১৩ মিনিটে বেনজেমার পাস ধরে অসাধারণ বাঁক খাওয়ানো শটে ম্যাচের প্রথম গোল করেন ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস। তারপরেই সমতা ফেরানোর কাছাকাছি এসেছিল আল হিলাল, কিন্তু রিয়ালের নিয়মিত গোলরক্ষক কুর্তুয়ার জায়গায় খেলা লুনিনকে পরাস্ত করে বল জালে রাখতে পারেননি আর্জেন্টিনার লুসিয়ানো ভিয়েত্তো। উল্টে ১৮ মিনিটে ভালভার্ডের ভলিতে ব্যবধান দ্বিগুণ করে মাদ্রিদ। কিন্তু এরপর ২৬ মিনিটে মালির স্ট্রাইকার মৌসা মারেগার ড্রিবল করে বক্সে ঢুকে নেওয়া শট থেকে ব্যবধান কমায় সৌদির ক্লাবটি। প্রথমার্ধে ২-১ ফলে পিছিয়ে ড্রেসিংরুমে ফেরে তারা।

vinicius

এরপর ৫৪ মিনিটে ভিনিসিয়াসের অসাধারণ পাস থেকে ব্যবধান বাড়ান ফ্রেঞ্চ তারকা করিম বেনজেমা। তার ৪ মিনিটের মধ্যে সাইড ব্যাক কার্ভাহালের পাস থেকে রিয়ালের ৪ নম্বর এবং নিজের দ্বিতীয় গোলটা করে যান উরুগুয়ের তরুণ ফ্রেডরিকো ভালভার্ডে। এরপর ৬৩ মিনিটে আবদুল হামিদের পাস থেকে ভিয়েত্তো ব্যবধান কমালেও লাভ হয়নি। তার ৬ মিনিটের মধ্যে নিজের দ্বিতীয় ও রিয়ালের পঞ্চম গোল করে ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেন ভিনিসিয়াস। এরপর ৭৯ মিনিটে ভিয়েত্তো নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান কমালেও লাভ হয়নি।

রিয়াল মাদ্রিদ এই মুহূর্তে লা লিগায় বার্সেলোনার থেকে ৮ পয়েন্টে পিছিয়ে রয়েছে। কিন্তু কোচ কার্লো আনসেলোত্তি মনে করেন যে এই ক্লাব বিশ্বকাপ জয়ে তাদের বাকি মরশুমের জন্য বাড়তি আত্মবিশ্বাস জোগাবে। মরক্কোর মাটিতে ক্লাব বিশ্বকাপ জয়ের কয়েকদিন পরেই ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের বিরুদ্ধে শেষ ষোলোর ম্যাচ খেলতে নামবে রিয়াল মাদ্রিদ। তার আগে এই ট্রফি খেলোয়াড়দের মনোবল বাড়াবে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর