‘৩০-৪০ হাজার পর্যন্ত চাকরি যাবে’, কেষ্ট গড়ে দাঁড়িয়ে বিস্ফোরক শুভেন্দু

বাংলা হান্ট ডেস্কঃ ফের একবার বাংলার নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) নিয়ে সরব বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। ফেব্রুয়ারী মাসে দাঁড়িয়ে তুলে আনলেন সেই ‘ডিসেম্বর ডেডলাইন’ ইস্যুও। প্রসঙ্গত, গত ডিসেম্বরে সরকার পড়ার তিনটে তারিখ ঘোষণা করেন বিরোধী দলনেতা। তবে সেইমত কিছুই না হওয়াতে খানিক অস্বস্তিতে পড়েছিলেন তিনি। তবে এদিন নিয়োগ দুর্নীতির সাথে জুড়ে দিলেন তার তারিখ প্রসঙ্গ।

শনিবার, বীরভূমের (Birbhum) ময়ূরেশ্বরে রাজ্যে একের পর এক চাকরি বাতিল হওয়া প্রসঙ্গে শুভেন্দু বলেন, ‘এটা তো আমি বলেছিলাম, ডিসেম্বরেই হওয়ার কথা ছিল। একটু সময় লেগে গিয়েছে। বিচারপতিরা একটু দেখেশুনে করছেন। এটা ৩০-৪০ হাজার পর্যন্ত যাবে।’ এদিন নিয়োগ দুর্নীতির প্রসঙ্গ তুলে একের পর এক বড় মন্তব্য করেন বিরোধী দলনেতা। পাশাপাশি তুলোধোনা করেন রাজ্য সরকারকেও।

   

এরপর বীরভূমের দুবরাজপুরের শাসকদলের নেতা নেতা শিবঠাকুর মণ্ডলের প্রসঙ্গ তুলে শিশির পুত্র বলেন, ‘এখানে তৃণমূলের লোকেদের আত্মীয়স্বজনদের দেখবেন, তারা দুটি পর্যায়ে চাকরি পেয়েছেন। হয় টাকা দিয়ে পেয়েছেন, নাহলে শিবঠাকুর মণ্ডলের বউয়ের মতো পেয়েছেন। এদের চাকরি থাকবে না, স্বাভাবিকভাবেই যাবে।’

প্রসঙ্গত, বেশ কিছুদিন আগে তৃণমূল নেতা শিবঠাকুর ও তার বউয়ের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠে। অভিযোগ ছিল নেতার স্ত্রী নাকি পরীক্ষায় না বসেই প্রাথমিকের চাকরি পেয়েছেন। তবে এই বিষয়ে শিবঠাকুর ও তার স্ত্রী তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগকে বিরোধী শিবিরের ষড়যন্ত্র বলেই দাবি করেছিলেন সেই সময়। এদিন বীরভূমে দাঁড়িয়ে এই প্রসঙ্গই তুলে আনেন শুভেন্দু।

suvendu

অন্যদিকে শুভেন্দুর এই মন্তব্যের পাল্টা জবাব দিয়েছে তৃণমূলও। শুভেন্দুকে জ্যোতিষী বলে কটাক্ষ করে তৃণমূলের ডাক্তার সাংসদ শান্তনু বলেন, ‘শীত চলে যাচ্ছে, গরম আসছে। সার্কাসের মরশুম শেষ হয়ে গিয়েছে। তবু জোকারি বন্ধ হচ্ছে না বিরোধী দলনেতা শুভেন্দুবাবুর। ১২, ১৪, ২১ ডিসেম্বরে অনেক কিছু হওয়ার কথা তিনি বললেন। ১২ তারিখ সিবিআই হেফাজতে লালন শেখের মৃত্যু হল। ১৪ তারিখ আসানসোলে পদপিষ্ট হয়ে তিন জন মারা গেলেন। ২১ তারিখেও বড় বড় অশ্বডিম্ব প্রসব হল।’

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর