মঞ্চে বাজল ভুল জাতীয় সঙ্গীত, দাঁড়িয়ে গাইলেন অভিষেক! ভিডিও পোস্ট করে কটাক্ষ সুকান্তর

বাংলা হান্ট ডেস্কঃ গতকাল কোচবিহারের (Coochbehar) মাথাভাঙ্গায় জনসভা করেন তৃণমূল সাংসদ তথা দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সেখানে মঞ্চে দাঁড়িয়ে কেন্দ্র সহ বঙ্গ বিজেপিকে একহাত নিয়েছিলেন দলনেতা। এবার সেই সভাকে হাতিয়ার করেই ময়দানে বিজেপির রাজ্য সভাপতি ডঃ সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। অভিষেকের সভা শেষে জাতীয় সঙ্গীত (National Anthem) গাইবার সময় এক বড় ভুল হয়, আর এদিন সেই নিয়েই সরব বিজেপি।

প্রসঙ্গত, এদিন ‘তব শুভ নামে জাগে’ লাইনটি বাদ গিয়েছে আর ‘তব শুভ আশিষ মাগে’ দু’বার ধরে গাওয়া হচ্ছে। সব মিলিয়ে ভরা জনসভায় ভুল জাতীয় সঙ্গীত গেয়েছেন গায়ক। এই ‘দুর্ঘটনাই’ ঘটেছে মাথাভাঙ্গায়। সেই সময় মঞ্চে উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। আর এই ঘটনার পরই ভিডিয়োর (Video) একটি অংশ সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন বিজেপির রাজ্য সভাপতি ডঃ সুকান্ত মজুমদার । আলাদা করে সেই ভিডিওটি পোস্ট করা হয়েছে রাজ্য বিজেপির তরফেও।

   

ভিডিওর একটি অংশ নিজের টুইটার থেকে পোস্ট করে সুকান্তবাবু লিখেছেন, “এটা কী হচ্ছে, অভিষেক ? আপনি জাতীয় সঙ্গীতকেও সম্মান দিতে পারেন না। ? ঠিক করে গাইতে পারেন না ? জাতীয় সঙ্গীত ভুল করে গাওয়ার অর্থ তার প্রতি অসম্মান প্রদর্শন করা । লজ্জার বিষয়।” এই একই ভিডিও পোস্ট করে যুবরাজকে একহাত নিয়েছে বঙ্গ বিজেপিও।

গোটা শাসকদলকে নিশানা করে বঙ্গ বিজেপি টুইট করে লিখেছে, “আরও একবার তৃণমূল কংগ্রেস জাতীয় সঙ্গীত ভুল গেয়ে দেশের অপমান করল। এই দলটি জুলুমবাজি, নির্যাতন, অত্যাচার এবং ভয় দেখিয়ে শাসন করে। তারা কখনও ভারতের জাতীয় সঙ্গীতকে সম্মান করতে পারে না ! তৃণমূল বাংলার লজ্জা।”

উল্লেখ্য, এই প্রথম নয়, এর আগেও জাতীয় সংগীত ভুল গাওয়ার অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। সেই সময় নিশানায় ছিলেন খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। ২০২১ সালে এক সভায় সামিল হতে মুখ্যমন্ত্রী মুম্বই সফরে গিয়েছিলেন। সভাশেষে তার বিরুদ্ধে জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগ ওঠে। বলা হয়, জাতীয় সঙ্গীত শুরু হওয়ার সময় রাজ্যের মুখ্যমন্ত্রী বসেছিলেন। পরে উঠে দাঁড়ালেও তা শেষ হওয়ায় আগেই তিনি সভা ছেড়ে বেরিয়ে যান।

এরপর এই ঘটনায় মমতার বিরুদ্ধে আদালতে দায়ের হয় অভিযোগ। মুম্বাইয়ের এক বিজেপি নেতা মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে জাতীয় সংগীত অবমাননার অভিযোগ তোলে। এই নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে সমন পাঠায় আদালত । তবে পরে অবশ্য সেই সমন খারিজ করে দেয় মুম্বইয়ের বিশেষ আদালত।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর