হলফনামায় নিজের সম্পত্তির হিসেব দিলেন সাগরদিঘির BJP প্রার্থী, পরিমাণ চমকে দেবে

বাংলা হান্ট ডেস্কঃ চলতি মাসেই সাগরদিঘি উপনির্বাচন (Sagardighi Byelection)। সেইমত এদিন হলফনামা জমা দিলেন বিজেপি প্রার্থী (BJP Candidate) দিলীপ সাহা (Dilip Saha)। আর তাতে সম্পত্তির হিসেব দেখে চোখ কপালে ওঠার উপক্রম। মুর্শিদাবাদের সাগরদিঘি উপনির্বাচনে ভোটে মনোনয়ন জমা দেওয়া প্রার্থীদের মধ্যে ধনীতম ব্যক্তি গেরুয়া শিবিরের দিলীপবাবু। সূত্র অনুযায়ী নির্বাচন কমিশনে তিনি যে হলফনামা জমা দিয়েছেন, তাতে মোট সম্পত্তির পরিমাণ ৪৩ কোটি টাকার (43 Crores) থেকেও বেশি।

উপনির্বাচনে বিজেপি প্রার্থীর এই সম্পত্তির হিসেব রেকর্ড ভেঙেছে গত বিধানসভা নির্বাচনে দাঁড়ানো বিজেপি প্রার্থীরও। প্রসঙ্গত, ২০২১ সালে বিজেপির সবচেয়ে ধনী প্রার্থী ছিলেন তাপস যাদব। বীরভূমের নলহাটি আসন থেকে নির্বাচনে দাঁড়িয়েছিলেন তিনি। হলফমানায় তার মোট সম্পত্তি ছিল ৩৪ কোটি ৬০ লাখ ৯৩ হাজার ৬৭৪ টাকা। তবে উপনির্বাচনের হলফনেমা সামনে আসতে তাপস বাবুকেও টপকে গেলেন বিজেপির দিলীপ সাহা।

   

একনজরে দিলীপবাবুর সম্পত্তির পরিমান : দিলীপবাবুর ঘোষিত সম্পত্তির পরিমাণ মোট ৪৩ কোটি ৪২ লাখ ৭০ হাজার ২৯৩ টাকা। তার নিজস্ব অস্থাবর সম্পত্তির পরিমান ৪,২৯,০৮,৮৪২.৪৮ টাকা। স্থাবর সম্পত্তি মোট ২৮,৭৫,০০,০০০.০০ টাকার। তার স্ত্রী সুস্মিতা সাহার স্থাবর সম্পত্তির পরিমান ৬,৫০,০০,০০০.০০ টাকা। অস্থাবর সম্পত্তি ২,০২,১৫,৫১২.৪০ টাকার। দিলীপ পুত্র সুমন সাহার অস্থাবর সম্পত্তি ৯৫,০৬,৬৫৫.৪৩ টাকা এবং কন্যা স্নেহা সাহার অস্থাবর সম্পত্তি ৯১,৩৯,২৮৪.৬৩ টাকা।

দিলীপবাবুর এই বিপুল পরিমান সম্পত্তির হিসেব নিয়ে বিরোধী মহলে আলোচনা শুরু হলেও বিজেপি একেবারেই চিন্তিত নয় এই গোটা বিষয়ে। এই নিয়ে বিজেপির এক শীর্ষ নেতার মন্তব্য, ‘‘গোটাটাই তো ঘোষিত সম্পত্তি। দিলীপ সাহার পারিবারিক ব্যবসা রয়েছে। সব সম্পত্তি দেখিয়েছেন বলেই পরিমাণ জানা গিয়েছে। তাতেও রাজ্যের প্রাক্তন মন্ত্রীর বান্ধবীর বাড়ি থেকে উদ্ধার হওয়া নগদ অর্থের থেকে অনেক কম পরিবারের টাকার মোট সম্পত্তি।’’

bjp flag

প্রসঙ্গত, চলতি বছর জানুয়ারিতেই মুর্শিদাবাদের জঙ্গিপুরের তৃণমূল বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী জাকির হোসেনের বাড়ি, কারখানা সহ অফিসে হানা দেয় আয়কর দফতর। সব মিলিয়ে উদ্ধার হয় নগদ ১১ কোটি টাকা। উল্লেখ্য, যে বছর জাকির বিধানসভা নির্বাচনে দাঁড়ান সেইসময় সবচেয়ে ধনী প্রার্থীর তালিকায় নাম ছিল তার। হলফনামায় লেখা সম্পত্তির পরিমাণ ছিল ৬৭ কোটিরও বেশি। এবার তাকেই সম্পত্তির হিসেবে জোর টেক্কা দিল বিজেপি প্রার্থী দিলীপ সাহা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর