“অন্যদের থেকে ভালো”! পোষ্য কুকুরকে টুইটারের CEO বানিয়ে স্পষ্ট জবাব মাস্কের

বাংলা হান্ট ডেস্ক: বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ধনকুবের ইলন মাস্কের (Elon Musk) কাছে টুইটারের (Twitter) মালিকানা আসার পরেই বিভিন্ন কারণে খবরের শিরোনামে উঠে এসেছে ওই সংস্থা। সেই রেশ বজায় রেখেই এবার ফের একবার আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এল টুইটার। মূলত, মাস্ক এবার টুইটারের নতুন CEO-র ছবি সামনে এনেছেন। আর সেটি দেখেই অবাক হয়েছেন সকলে।

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, ইলন মাস্ক তাঁর পোষ্য কুকুরকেই টুইটারের CEO-র চেয়ারে বসিয়েছেন। ওই কুকুরটির নাম হল ফ্লোকি। সেটি একটি শিবা ইনু প্রজাতির কুকুর। এদিকে, এর আগে পরাগ আগরওয়াল টুইটারের CEO হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করেছিলেন। কিন্তু মাস্ক টুইটারের মালিক হওয়ার পর পরাগ আগরওয়ালকে ওই পদ থেকে সরিয়ে দেওয়া হয়। এমন পরিস্থিতিতে পরাগ আগরওয়ালকে অপসারণ করার পর মাস্ক অবশেষে টুইটারের জন্য একজন নতুন CEO পেয়েছেন!

   

টুইটারের নতুন CEO ফ্লোকি: ইতিমধ্যেই ইলন মাস্ক ফ্লোকির কিছু ছবি টুইট করেছেন। পাশাপাশি, সেখানে তিনি ইঙ্গিতপূর্ণ ক্যাপশনও দিয়েছেন। মূলত, টুইটারের মালিক ইলন মাস্ক মনে করেন, তাঁর পোষ্য কুকুর ফ্লোকি অন্যান্য CEO-দের তুলনায় অনেক ভালো। অর্থাৎ, তিনি সরাসরি নিশানা করেছেন পরাগ আগরওয়ালের দিকে। উল্লেখ্য যে, ইলন মাস্ক ৪৪ বিলিয়ন ডলারের বিনিময়ে টুইটার কিনে নেওয়ার পরেই টুইটারের প্রাক্তন CEO পরাগ আগরওয়ালকে বরখাস্ত করেছিলেন। শুধু তাই নয়, টুইটারের কর্মচারীদের একাংশদেরও ছাঁটাই করে দেন।

মাস্ক কি জানিয়েছেন: মূলত, মাস্কের শেয়ার করা ছবিগুলিতে দেখা যাচ্ছে যে, টুইটারের CEO-র চেয়ারে বসে রয়েছে ফ্লোকি। পাশাপাশি, ফ্লোকির পোশাকেও লেখা রয়েছে CEO শব্দটি। শুধু তাই নয়, ছবিতে ফ্লোকির সামনের টেবিলে কিছু নথি দেখা যাচ্ছে। যেখানে ফ্লোকির পায়ের ছাপ এবং টুইটারের লোগো রয়েছে। তার সামনে রয়েছে একটি ছোট ল্যাপটপও। ইলন মাস্ক মোট তিনটি ছবি শেয়ার করেছেন ফ্লোকির। প্রথম টুইটে তিনি লিখেছেন, “টুইটারের নতুন সিইও সত্যিই আশ্চর্যজনক”। আরেকটি টুইটে মাস্ক লিখেছেন, “অন্যান্যদের চেয়ে অনেক ভালো”। পাশাপাশি, আরেকটিতে ফ্লোকির স্টাইলেরও প্রশংসা করেন তিনি।

মাস্ক বনাম আগরওয়াল: প্রসঙ্গত উল্লেখ্য যে, টুইটার কেনার আগে টুইটারের প্রাক্তন CEO পরাগ আগরওয়ালের কাছে লেখা একটি টেক্সটে মাস্ক টুইটার বোর্ডে যোগদানকে “সময়ের অপচয়” বলে অভিহিত করেছিলেন। তিনি লিখেছিলেন, “আমি বোর্ডে যোগ দিচ্ছি না। এটা সময়ের অপচয়”। আগরওয়ালের সাথে তাঁর আলোচনা সম্পর্কে মাস্ক প্রাক্তন টুইটার প্রধান জ্যাক ডরসিকেও বার্তা লেখেন। জানা গেছে যে, ডরসি মাস্ক এবং আগরওয়ালের সাথে বন্ধুত্ব করানোর চেষ্টা করেছিলেন। কিন্তু এই প্রচেষ্টা সম্পূর্ণ করা যায়নি।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর