চা বিক্রি করে খ্যাতি, এবার ৯০ লাখের লাক্সারি গাড়ি কিনলেন MBA চাওয়ালা

বাংলা হান্ট ডেস্ক: বর্তমানে সোশ্যাল মিডিয়ার (Social Media) যুগে আমাদের দেশে “MBA Chai Wala”-কে চেনেন না এমন যুবক-যুবতী খুঁজে পাওয়া মুশকিল। দেশের তরুণ প্রজন্মের কাছে তুমুল জনপ্রিয়তা অর্জন করেছেন ২৬ বছরের এই যুবক। তবে, সকলের কাছেই তিনি MBA Chai Wala হিসেবে পরিচিত হলেও তাঁর আসল নাম হল প্রফুল্ল বিল্লোরে। উচ্চশিক্ষিত হওয়ার হাতছানি থাকলেও তিনি সেখান থেকে মত পরিবর্তন করে সরাসরি শুরু করেন নিজের উদ্যোগ।

শুধু তাই নয়, চা বিক্রির কাজ শুরু করেই তিনি বর্তমানে দেশজুড়ে পরিচিতি লাভ করেছেন। তবে, এবার তিনি মানুষকে চা খাইয়েই সেখান থেকে উপার্জিত অর্থ সঞ্চয় করে নিজের এক বড় স্বপ্নপূরণ করে ফেলেছেন। মূলত, তিনি সম্প্রতি ভারতের অন্যতম বিলাসবহুল গাড়ির মালিক হয়েছেন।

   

ইতিমধ্যেই নেটমাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে সেই ছবি এবং ভিডিও ভাইরাল হতে শুরু করেছে। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, তাঁর গাড়িটির দাম শুনলে চোখ কপালে উঠবে সকলের। প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, Mercedes Benz কোম্পানির ওই গাড়িটির দাম হল ৯০ লক্ষ টাকা। পাশাপাশি, এই গাড়িটির অনবদ্য ফিচার্সগুলিই গাড়িটিকে এক অনন্য মাত্রা যোগ করেছে।

গাড়িটিতে রয়েছে ৩ লিটারের ৬ সিলিন্ডার ইঞ্জিন। যা সর্বোচ্চ ৪৩৫ bhp শক্তি এবং ৫২০ nm টর্ক উৎপন্ন করতে পারে। শুধু তাই নয়, গাড়িতে রয়েছে ৯ স্পিড অটোমেটিক ট্রান্সমিশনের সুবিধাও। গতির দিক থেকেও এই গাড়ির জুড়ি মেলা ভার। তথ্য অনুযায়ী, গাড়িটি ০ থেকে ১০০ kmph গতি তুলতে সময় নেয় মাত্র ৫.৩ সেকেন্ড। এছাড়াও, গাড়িটির সর্বোচ্চ গতি হল ২৫০ কিমি প্রতি ঘন্টা।

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, MBA পড়াকালীনই ২০১৭ সালে চা বিক্রির সিদ্ধান্ত নেন প্রফুল্ল। তারপরে ধীরে ধীরে তাঁর ব্যবসার প্রসার এবং জনপ্রিয়তা বাড়তে থাকে। একটা সময়ে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়ে তাঁর পরিচিতি। পাশাপাশি, বাড়তে থাকে তাঁর সম্পদের পরিমানও। এমন পরিস্থিতিতে নেটমাধ্যমেও তিনি বেশ সক্রিয় থাকেন।

প্রফুল্লই জানিয়েছেন, ২০১৭ সালে মাত্র ৮ হাজার টাকা বিনিয়োগ করে চা বিক্রি শুরু করেছিলেন তিনি। সেইখান থেকেই শুরু হয় তাঁর ব্যবসার সফর। ২০২০ সাল নাগাদ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে শুরু করে তাঁর একটি ভিডিও। যা তাঁর জীবনের মোড় ঘুরিয়ে দেয়। বর্তমানে দেশে ১০০ টি আউটলেট রয়েছে MBA Chai Wala-র। এমনকি, দেশের বাইরে আমেরিকাতেও সম্প্রতি আউটলেট খুলেছেন তিনি। সেই আবহেই এবার বিলাসবহুল গাড়ির মালিক হলেন প্রফুল্ল।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর