‘ভারত হিন্দুরাষ্ট্র, অখণ্ড ভারত হবেই’, বিস্ফোরক যোগি! মৌলানা মাদানিকে কূপমণ্ডূক আখ্যা আদিত্যনাথের

বাংলা হান্ট ডেস্ক : বিস্ফোরক যোগি আদিত্যনাথ (Yogi Adityanath)। সরাসরি ভারতকে হিন্দুরাষ্ট্র (Hindu Rashtra) বলে দাবি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী (CM of Uttar Paradesh)। তিনি এদিন দাবি করেন, ‘ভারত হিন্দু রাষ্ট্র ছিল, আছে আর থাকবে। একদিন না একদিন অখণ্ড ভারত তৈরি হবেই। এবং পাকিস্তানও ভারতের সঙ্গেই মিলে যাবে।’ যোগি আদিত্যনাথের এই মন্তব্যের পরই ঝড় উঠেছে গোটা দেশ জুড়ে।

একটি জনপ্রিয় সংবাদমাধ্যমের বিশেষ অনুষ্ঠানে যোগ দেন যোগি আদিত্যনাথ। সেই অনুষ্ঠানের বেশ কিছু ভিডিও নিজের টুইটার হ্যাণ্ডল থেকে শেয়ার করেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী। সেই ভিডিও গুলিতে দেখা যাচ্ছে তিনি বলছেন, ‘পাকিস্তান যত তাড়াতাড়ি ভারতের সঙ্গে মিশে যাবে, সে দেশের নাগরিকদের জন্য তত বেশি লাভ।’ এর আগে রাজস্থানের একটা অনুষ্ঠানে সনাতন ধর্মকে ভারতের রাষ্ট্রীয় ধর্মের আখ্যা দেন যোগি।

   

এদিনের অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে যোগি আদিত্যনাথ বলেন, ‘ভারত হিন্দু রাষ্ট্র। কারণ, ভারতের সমস্ত নাগরিক হিন্দু।’ হিন্দু শব্দের অর্থ বোঝাতে গিয়ে তিনি বলেন, ‘হিন্দু কোনও গোষ্ঠী, কোনও ধর্ম বা কোনও মতাদর্শ নয়। বরং হিন্দু একটা সংস্কৃতি। এই সংস্কৃতি ভারতে থাকা প্রত্যেক মানুষের জন্য উপযোগী।’

হজ যাত্রার উদাহরন দিয়ে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, ‘সৌদি আরবে ভারতীয় মুসলমানদের হিন্দু নামে ডাকা হয়। সেই হিসাবে ভারত হিন্দুরাষ্ট্র। ভারতের প্রত্যেক নাগরিক হিন্দু। আসমুদ্রহিমাচলের এই বিরাট ভূখণ্ডে যারা জন্ম নেন তাঁরা সকলেই হিন্দু। হিন্দুকে কোনও মত, কোনও ধর্ম, কোনও গোষ্ঠীর সঙ্গে জুড়লে তা ভুল হবে।

টুইটারে একের পর এক ভিডিও শেয়ার করে যোগি লেখেন, ‘অখণ্ড ভারত হবেই হবে। এটাই বাস্তব।’ পাকিস্তান ভারতের সঙ্গে যুক্ত হবে কিনা এই প্রশ্নের উতরে যোগি আদিত্যনাথ মহর্ষি অরবিন্দর কথা তুলে আনেন। তিনি বলেন, ‘ঋষি অরবিন্দ পরিষ্কার বলেছেন, আধ্যাত্মিক জগতে পাকিস্তানের কোনও অস্তিত্বই নেই। যার কোনও বাস্তবাই নেই সেটাও এতদিন চলছে মানে তা অনেক বড়ো ব্যাপার।’

এদিন যোগি তোপ দাগেন মওলানা মহসুদ মদনী এবং মওলানা আসাদ মদনীর বিতর্কিত মন্তব্যের বিরুদ্ধে। তিনি বলেন, ‘যাদের ইতিহাস হাতে গুণে বলে দেওয়া যায় তারা যখন প্রাচীনতা নিয়ে বক্তব্য রাখে, সেটা অনেকটা সূর্যকে প্রদীপ দেখানোর মত হয়ে যায়। মহসুদ মদনীকে যোগি কূপমণ্ডূক বলেও আখ্যা দেন এদিন।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর