মাত্র পাঁচ প্রশ্নের উত্তর দিয়েই জীবনবিজ্ঞানের শিক্ষক! বনগাঁর স্কুলে কীর্তি ফাঁস

বাংলাহান্ট ডেস্ক : কেবলমাত্র ওএমআর শিটে (OMR Sheet) দিতে হয়েছিল পাঁচটি প্রশ্নের উত্তর। আর তারপরে স্কুলে মোটা বেতনের চাকরি পেয়েছিলেন গাইঘাটা চাঁদপাড়ার মণ্ডল পাড়ার বাসিন্দা অভিজিৎ সিংহ রায়। বুধবার পর্দাফাঁস হল বনগাঁ (Bongaon) অম্বিকাপুর আলতাপ হোসেন হাইস্কুলের এই জীবনবিজ্ঞানের শিক্ষকের। চাকরি বাতিলের বিজ্ঞপ্তি প্রকাশ পেতেই দেখা গেল ৬১৮ জনের মধ্যে নাম রয়েছে অভিজিৎ বাবুরও।

জানা গিয়েছে, শিক্ষা দফতরের তরফে চাকরি বাতিল হয়ে যাওয়া ব্যক্তিদের যে নতুন নামের তালিকা প্রকাশিত হয়েছে সেখানেই ৪৭৯ নম্বরে রয়েছে তাঁর নাম। সোশ্যাল মিডিয়ার দৌলতে সেই তালিকা ভাইরাল হওয়ার পাশাপাশি এখন প্রকাশ্যে এসে গিয়েছে অভিজিৎবাবুর ওএমআর সিটও। এমনকি, অভিজিৎবাবুর পাড়ার কয়েকজনের নজরেও পড়েছে সেইসব। পরিচিত স্কুল শিক্ষকের এমন কীর্তিতে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে এলাকায়।

   

অভিজিৎবাবুর সম্পর্কে দুর্নীতির খবর সামনে আসতেই তাজ্জব হয়ে গিয়েছেন প্রতিবেশীরাও। ওই শিক্ষকের বাবা বরুণ সিংহ রায় জানান, “ছেলে নির্দিষ্ট পদ্ধতিতে চাকরি পেয়েছে। এই তালিকা সামনে আসার পরও স্কুলে যাচ্ছেন অভিজিৎ।” পাশাপাশি তাঁর আরোও সংযোজন, মামলা এখনও চলছে, পরবর্তীতে বিষয়টি দেখে তিনি মন্তব্য করবেন। তবে, জীবনবিজ্ঞান শিক্ষকের এমন কীর্তিতে ক্ষোভ জমছে পড়ুয়াদের মনেও।

Ambikapur school

অভিজিৎবাবুর প্রতিবেশী প্রসেনজিৎ মণ্ডলের কথায়, ফেসবুকের মাধ্যমে ওই তালিকায় চোখ রাখতেই অভিজিৎ মণ্ডলের বিষয়টি নজরে আসে। তিনি আরও জানান, অভিজিৎবাবুর বাবা প্রাক্তন হাইস্কুল শিক্ষক বরুণকুমার সিংহ রায়ও এলাকার একজন সম্মানীয় ব্যক্তি। এত সম্মানীয় ব্যক্তির ছেলের এসএসসি দুর্নীতিতে নাম জড়ানোয় তিনি অবাক। অন্যদিকে, মণ্ডলপাড়াতেই স্টেশনারি দোকান চালানো বাবলু দাসও বিষয়টি নিয়ে সরব।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর