‘দিদির দূত’-এর পাল্টা ‘পাড়ায় সুকান্ত’, অভিনব কর্মসূচি নিয়ে হাজির BJP-র রাজ্য সভাপতি

বাংলা হান্ট ডেস্কঃ বঙ্গে আসন্ন পঞ্চায়েত নির্বাচন। সর্বোপরি পরের বছরই লোকসভা নির্বাচন (Loksabha Election)। সেই লক্ষ্যে ইতিমধ্যেই ভোট প্রচারের প্রস্তুতিতে মত্ত সমস্ত রাজনৈতিক দল। লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে এবার নিজের লোকসভা কেন্দ্রের পাড়ায় পাড়ায় ঘুরবেন রাজ্য বিজেপি (BJP) সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। সাধারণ মানুষের কাছে গিয়ে তাদের অভিযোগ, বঞ্চনার কথা শুনবেন বালুরঘাটের সাংসদ।

মূলত লোকসভা ভোটের উদ্দেশে তার এই কর্মসূচী বলেই মনে করছে রাজনৈতিক মহল। অনেকে আবার এই উদ্যোগকে তৃণমূলের ‘দিদির দূত’-এর পাল্টা চাল বলেও মনে করছেন। এবিষয়ে সুকান্ত বলেন, কর্মসূচির পুরোটাই তার মস্তিষ্ক-প্রসূত। এই কর্মসূচীর মাধ্যমে তার লোকসভা কেন্দ্রের সকলের সুবিধা-অসুবিধার কথা জানতে এবং তাদের সমস্ত সরকারি সমস্ত পরিষেবা সঠিকভাবে পৌঁছে দিতেই তার এই উদ্যোগ বলে জানান বিজেপি নেতা।

   

সুকান্ত মজুমদার এই কর্মসূচীর নাম দিয়েছেন ‘পাড়ায় সুকান্ত’ (Paray Sukanta)। আগামী ১৭ ফেব্রুয়ারি, শুক্রবার থেকেই এই কর্মসূচি শুরু করবেন বিজেপি নেতা। ইতিমধ্যে এই কর্মসূচিরকে ঘিরে তার লোকসভা কেন্দ্রের বিভিন্ন জায়গায় পোস্টারও পড়তে শুরু করেছে। সূত্র মারফত জানা গিয়েছে, এর প্রথম কর্মসূচি পালিত হবে বালুরঘাটের (Balurghat) দৌড়গঞ্জ এলাকায়।

প্রসঙ্গত, পঞ্চায়েত ভোটকে সামনে রেখে অভিনব দিদির সুরক্ষা কবচ কর্মসূচী শুরু করেছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। যার মাধ্যমে দিদির দূতরা মানুষের দুয়ারে দুয়ারে পৌঁছে তাদের সমস্যার কথা শুনছেন। অনেক ক্ষেত্রে তা সমাধানও করে দিচ্ছেন দিদির দূতরা। তবে তৃণমূলের এই কর্মসূচী প্রথম থেকেই বিক্ষোভের মুখে পড়লেও সাধারণ মানুষের কাছে কতটা গ্রহণযোগ্যতা পেয়েছে তা জানা যাবে নির্বাচনের ফলাফলে। রাজনৈতিক মহলের মতে ‘দিদির দূত’ এর পাল্টা জবাব দিতেই ‘পাড়ায় সুকান্ত’ কর্মসূচী।

paray sukanta

নিজের উদ্যোগ প্রসঙ্গে সুকান্ত মজুমদার বলেন, “এই কর্মসূচি সম্পূর্ণভাবে আমার মস্তিষ্ক-প্রসূত। এটি আমি শুধু আমার লোকসভার জন্য চালু করছি। আমার লোকসভা কেন্দ্রের বিভিন্ন জায়গায় গিয়ে সাধারণ মানুষের সুবিধা-অসুবিধার কথা শোনা, তাদের বিভিন্ন সার্টিফিকেট দেওয়া, অসুস্থ মানুষদের চিকিৎসার ব্যবস্থা করা সহ স্বাস্থ্য পরিষেবা দেওয়া এবং প্রধানমন্ত্রীর প্রকল্পগুলির সুবিধা যারা পাননি তাদেরকে সুবিধা পৌঁছে দেওয়াই এই কর্মসূচির লক্ষ্য।”

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর