দিঘায় মিলল বিরল কৈ ভেটকি! ২০০ কেজির মাছের সঙ্গে সেলফি তুলতে হুড়োহুড়ি পর্যটকদের

বাংলাহান্ট ডেস্ক : কথায় আছে, ‘মৎস্য ধরিব খাইব সুখে’…. তবে এই মাছ কি সত্যি ধরে খাওয়ার মত মাছ? এবার নিশ্চয়ই আপনার মনে প্রশ্ন উঠতে পারে হঠাৎ করে এমন কথা কেন বলা হচ্ছে? কারণ অবশ্য একটাই… এই মাছের ওজন এক কেজি বা দু কেজি নয়, নয় নয় করে ২০০ কেজি। বাঙালির ভীষণ প্রিয় দিঘার সৈকতে এই দৈত্যকার মাছের (Giant Fish) হদিশ মিলেছে। আর সেই কারণেই দিঘা মোহনা মৎস্য নিলাম কেন্দ্রে শয়ে শয়ে পর্যটকের ভিড় জমেছে।

বলা বাহুল্য, পূর্ব ভারতের সবচেয়ে বড় সামুদ্রিক মৎস্য নিলাম কেন্দ্র অর্থাৎ দিঘা মোহনা মৎস্য নিলাম কেন্দ্রের এমএমবি কাঁটায় বিভিন্ন সময়েই বৃহৎ আকৃতির মাছ আড়তে বিক্রির জন্য ওঠে। কিন্তু গত ১৬ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার যে মাছ উঠেছে সেটা এককথায় বিরল। জানা গেছে, এদিন দিঘা মোহনা মৎস্য নিলাম কেন্দ্রে ২০০ কেজি ওজনের বিশালাকার সামুদ্রিক কৈ ভেটকি মাছ বিক্রির জন্য আসে। এই অতিকায় মাছটিকে কেনার জন্য ভিড়ও জমে যায় ব্যবসায়ীদের মধ্যে।

   

সূত্রের খবর, কাঁথির বাসিন্দা মির্জা বাসেদ বেগের আশীর্বাদ ট্রলারে বুধবার এই মাছটি ধরা পড়ে।দীর্ঘক্ষণ দরদামের পর অবশেষে নিলামে মাত্র ৩৮ হাজার টাকায় বসিরহাটের একটি মৎস্য কোম্পানি কিনে নেয় মাছটি। মোহনা মৎস্য নিলাম কেন্দ্রের ব্যবসায়ীদের কথায়, প্রায় তিন বছর পরে এরকম বিশাল আকৃতির সামুদ্রিক কৈ ভেটকি মাছের আবার দেখা মিলল দিঘার সমুদ্রে।

 

মৎস্যজীবীরা জানান, গভীর সমুদ্রে এই মাছ পাওয়া যায়। চলতি বছর মাছ ধরার মরশুমে দু একটা বড় মাছ উঠলেও এত বড় মাছ এই শীতের সময় বিরল । বলা বাহুল্য, দিঘায় বেড়াতে এসে এত বড় বিরল প্রজাতির বিশালাকার সামুদ্রিক কই মাছ দেখে পর্যটকেরাও দারুণ খুশি। কেউ কেউ মাছের সঙ্গে সেলফিও তোলেন। দলবদ্ধভাবে দাঁড়িয়ে বৃহৎ আকৃতির মাছের সঙ্গে ছবি তোলার ভিড় লাগে পর্যটকদের।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর