অশ্বিনের স্পিন ম্যাচে ফেরালো ভারতকে! স্মিথ, ওয়ার্নার, লাবুশানেকে হারিয়ে চাপে অজিরা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: প্রথম ইনিংসে অর্ধশতরান করলেন উসমান খাওয়াজা (Usman Khawaja)। কিন্তু তাতে কতটা লাভ হলো সেই নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে। কারণ লাঞ্চ শুরু হওয়ার ঠিক আগে রবি অশ্বিনের ওভারে মার্নাস লাবুশানে (Marnus Labuschagne) এবং স্টিভ স্মিথকে (Steve Smith) ড্রেসিং রুমে ফিরিয়ে ভারতকে দুর্দান্তভাবে ম্যাচে ফিরিয়ে এনেছেন রবি অশ্বিন (Ravi Ashwin)। তাই দিনের প্রথম সেশনে অস্ট্রেলিয়া নিজেদের যে অবস্থা দেখতে চেয়েছিল সেই অবস্থায় তারা নিজেদের দেখতে পারলো না।

labu khawa india

   

দিল্লি টেস্টে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া। মজার ব্যাপার হলো অধিনায়ক প্যাট কামিন্স ছাড়া দলে কোন পেসার নেই। ভারতীয় দলেও রয়েছে পরিবর্তন। সূর্যকুমার যাদবের জায়গায় দলে এসেছেন শ্রেয়স আইয়ার। এই টেস্টেও দলে জায়গা হয়নি শুভমান গিলের।

অস্ট্রেলিয়া ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার পর শুরুটা দুর্দান্তভাবে করেছিলেন উসমান খাওয়াজা এবং ডেভিড ওয়ার্নার। ডেভিড ওয়ার্নার যদিও বেশ কিছুটা ঠান্ডা মাথায় এবং ধীরস্থির ভঙ্গিতে ব্যাটিং করছিলেন। তাদের মধ্যে ৫০ রানের পার্টনারশিপ হয়। কিন্তু তারপরেই শামির শিকার হয়ে ফিরতে হয় ওয়ার্নারকে (১৫)।

এরপর মাঠে এসে খাওয়াজার সঙ্গে পাল্লা দিয়ে সুন্দর ব্যাটিং করছিলেন মার্নাস লাবুশানে। কিন্তু অশ্বিনের একটি ওভারে খেলা গেল বদলে। প্রথমে লাবুশানেকে এলবিডব্লিউ করে প্যাভেলিয়ানে ফেরত পাঠান তিনি। দ্বিতীয় বলে কট বিহাইন্ড করে ফেরত পাঠান অশ্বিনই। অস্ট্রেলিয়াকে প্রথম সেশনে যেখানে চালকের আসনে মনে হচ্ছিল, এক মুহূর্তে সেই অবস্থার পরিবর্তন ঘটিয়ে দেন তারকা ভারতীয় অফস্পিনার।

এর পরের ওভার এই জাদেজার বলে খাওয়াজাকে এলবিডব্লিউয়ের সিদ্ধান্ত দিয়েছিলেন আম্পায়ার। কিন্তু ডিআরএস নিয়ে বেঁচে যান তিনি। এরপর নিজের অর্থ শতাংশ সম্পূর্ণ করেন এবং প্রথম সেশনের ২৫ ওভারের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৩ উইকেট হারিয়ে ৯৪।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর