বাঁকুড়ায় মুখ্যমন্ত্রীর সভার খরচ ৪ কোটি! কোথা থেকে এল টাকা? হিসাব চেয়ে মমতাকে কটাক্ষ শুভেন্দুর

বাংলা হান্ট ডেস্ক : ফের তৃণমূল দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) সরাসরি আক্রমণ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। ফেব্রুয়ারি মাসের ১৭ তারিখে মুখ্যমন্ত্রীর বাঁকুড়ার সভায় ৭০০ বাস করে পড়ুয়া এবং অন্যান্যদের নিয়ে আসার খরচ বাবদ ৭৮ লক্ষ টাকা মেটানো হয়েছে শুধুমাত্র বাস ভাড়া বাবদ । নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে এমনই চাঞ্চল্যকর দাবি করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

তাঁর দাবি, প্রশাসনিক সভার নামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক বক্তব্য জোর করে শোনানো হয় মানুষকে। বিভিন্ন জায়গা থেকে ধরে বেঁধে আনা হয় মানুষকে। কিন্তু তার জন্য কেন রাজকোষ থেকে বিরাট অংকের টাকা খরচ করা হল? এই প্রশ্ন তুলেনই তৃণমূলকে রীতিমতো তুলোধোনা করলেন নন্দীগ্রামের সাংসদ শুভেন্দু অধিকারী।

   

mamata suvendu

এছাড়া শুভেন্দু টুইট করে আরও দাবি করেন, ‘বাস ভাড়া ছাড়াও সেদিনের সভার অন্যান্য খরচ বাবদ আনুমানিক আরও তিন থেকে চার কোটি টাকা ব্যয় করা হয়েছে। মুখ্যমন্ত্রীর ৪০ মিনিটের সম্পূর্ণ রাজনৈতিক কর্মসূচির জন্য যে বিপুল পরিমাণ টাকা খরচ করা হয়েছে তা কোথা থেকে এল?’ জানা যাচ্ছে, বাঁকুড়ার জেলাশাসক এবং মুখ্য সচিবের কাছে বিরোধী দলনেতা শুভেন্দুর আরও একাধিক প্রশ্ন তুলে ধরেন, এই খরচ কি করা হয়েছে মিড ডে মিলের ফান্ড থেকে? জাতীয় সড়ক সম্প্রসারণের জন্য জমি অধিগ্রহণের কেন্দ্রীয় বরাদ্দের টাকা থেকে? নাকি প্রধানমন্ত্রী পোষণ ফান্ড থেকে? এই বিষয়ে বিস্তারিত তথ্য জানতে চেয়েছেন বিজেপি নেতা।

এদিন ট্যুইট করে শুভেন্দু অধিকারী আরও প্রশ্নও তোলেন যে, ‘রাজ্য সরকারের এখন আর্থিক সংকটে জেরবার। এই পরিস্থিতিতে এই বিরাট খরচ কেন করা হল?’ বাঁকুড়ার আরটিও থেকে পাওয়া বেশ কিছু সরকারি নথি ও মুখ্যমন্ত্রীর বাঁকুড়ার অনুষ্ঠানের ছবিও টুইটের সঙ্গে যুক্ত করে দেন করেন বিরোধী দলনেতা।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে এর আগেও এ রাজ্যের সরকারি প্রকল্পের জন্য কেন্দ্রীয় বরাদ্দের টাকায় সরকারি কর্মসূচির নামে দলীয় কর্মসূচি পালন করার পাশাপাশি  অনেক সময়েই শাসকদল প্রিয় নীল সাদা রংয়ের মঞ্চ তৈরি করে কখনও সাংসদ তহবিলের টাকা আবার কখনও বা কেন্দ্রীয় প্রকল্পের টাকা বেআইনিভাবে অন্য খাতে খরচ করার গুরুতর অভিযোগ সামনে এনেছে গেরুয়া শিবির। এবার মুখ্যমন্ত্রীর বাঁকুড়ার প্রশাসনিক সভার পাহাড় প্রমাণ খরচের হিসাব প্রকাশ্যে শাসক দল তৃণমূলকে রীতিমতো বিপাকে ফেললেন শুভেন্দু। এমনই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর