মেসির দুর্দান্ত ফ্রি-কিকে PSG-র জয়! প্রথম আর্জেন্টাইন হিসেবে এই কীর্তি গড়ে দেখালেন মেসি  

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আর্জেন্টিনা (Argentina) বিশ্বকাপ (Qatar World Cup 2022) জেতার পর থেকে অত্যন্ত শান্তিতে রয়েছেন লিওনেল মেসি (Lionel Messi) ভক্তরা। পিএসজির (PSG) হয়ে তিনি কেমন খেলছেন তা যেন আর প্রভাবই ফেলতে পারছে না কারণ আনন্দতে। এরই মাঝে পিএসজির পরপর দুটি ম্যাচে মেসি গোল না পাওয়ায় অভিযোগ উঠছিল যে বিশ্বকাপ জিতে তিনি আর ফুটবলের বিষয়ে আগের মত আগ্রহী নন। সেই সব সমালোচনার যোগ্য জবাব মেসি দিয়েছেন গতকাল পিএসজি বনাম লিঁল লিগ ম্যাচে।

এই ম্যাচের আগে সপ্তাহের মাঝের চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে জার্মান জায়ান্টস বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে মেসির পারফরম্যান্স খুব একটা সুবিধার ছিল না। বড় দলের বিরুদ্ধে মেসি ভালো পারফরম্যান্স করতে পারেন না, এমন অভিযোগ আবার উঠতে শুরু করেছিল। কিন্তু গতকালের লিঁলের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি ম্যাচে শেষ মুহূর্তে মেসির গোলেই ম্যাচ জিতল পিএসজি।

   

messi free kick

প্রথমার্থে নেইমার এবং এমবাপ্পের গোলে এগিয়ে ছিল পিএসজি ২-১ ফলে। কিন্তু দ্বিতীয়ার্ধে দুটি গোল করে ম্যাচে ফেরে লিঁল। এরপর যখন মনে হচ্ছে পিএসজিকে ফের একটি লিগের ম্যাচে হারের মুখ দেখতে হবে, ঠিক তখনই ম্যাচের ৮৭ মিনিটে এমবাপ্পের গোলে সমতায় ফেরে প্যারিসের ক্লাবটি।

সকলে যখন ধরেই নিয়েছে যে পয়েন্ট ভাগাভাগি করে নেবে দুই দল ঠিক তখনই পার্ক দে প্রিন্সেসে দেখা গেল মেসি ম্যাজিক। ম্যাচের অতিরিক্ত সময়ের একদম শেষ দিকে গোলের থেকে ২৫ গজ দূরে একটি ফ্রি কিক পায় পিএসজি। মেসি কিকটি নিতে এগিয়ে যান। সকলেই আশা করছিলেন যে মেসি চেষ্টা করবেন মানব প্রাচীরের উপর দিয়ে বাঁক খাইয়ে বলটি গোলে ঢোকানোর। কিন্তু মেসির মাথায় ঘুরছিল অন্য আইডিয়া।

তিনি মানব প্রাচীরের পাশ দিয়ে সজোরে বলটিকে কিক করেন সেকেন্ড বারের দিকে। গোলকিপার একেবারেই প্রত্যাশা করেননি এমন শটের। তাই বলের থেকে খুব দূরে না থাকলেও গোলটি আটকাতে ব্যর্থ হন তিনি। মেসির শেষ মুহূর্তের গোলে ম্যাচ জিতে দ্বিতীয় স্থানে থাকা মার্সেইয়ের চেয়ে পাঁচ পয়েন্ট এগিয়ে গেল পিএসজি। সেই সঙ্গে প্রথম আর্জেন্টাইন ফুটবলার হিসেবে ২০০৮ থেকে ২০২৩ টানা ১৬ বছর অনন্ত একটি করে ফ্রি কিক গোল করার রেকর্ড গড়লেন আর্জেন্টাইন ম্যাজিশিয়ান।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর