মিনি হাসপাতাল অজি শিবির! চোটের কারণে ছিটকে গেলেন ৩ তারকা, ভারতের সিরিজ জয় সময়ের অপেক্ষা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতের মাটিতে আয়োজিত চলতি বর্ডার-গাভাস্কার ট্রফির (Border-Gavaskar Trophy) প্রথম দুটি ম্যাচে ভারতের বিরুদ্ধে লড়াই পেশ করতে পারেনি অস্ট্রেলিয়া। নাগপুর ম্যাচে তারা উড়ে গিয়েছিল খড়-কুটোর মতো। দিল্লি টেস্টে তারা কিছুটা লড়াই করলেও তৃতীয় ইনিংসের ব্যাটিং ব্যর্থতা তাদের হতাশ করেছিল। ফলস্বরূপ তারা আরও একবার এই ভারতের মাটিতে সিরিজ জেতার আশা ছাড়তে ব্যর্থ হয়েছে।

কিন্তু এবার অস্ট্রেলিয়ার পক্ষে সিরিজ বাঁচানো সম্ভব হবে কিনা সেই নিয়েও বড়সড় প্রশ্ন চিহ্ন উঠে গিয়েছে। গোটা সিরিজের জন্যই অস্ট্রেলিয়া স্কোয়াড থেকে ছিটকে গিয়েছে তিন গুরুত্বপূর্ণ ক্রিকেটার। অস্ট্রেলিয়া দল কার্যত পরিণত হয়েছে মিনি হাসপাতালে। খুব বড় অঘটন না ঘটলে এই সিরিজে একটিও টেস্টে জেতা সম্ভব হবে না অস্ট্রেলিয়ার পক্ষে।

   

labu khawa india

সিরাজের বাউন্সারে মাথায় চোট পেয়ে ছিটকে গিয়েছেন ডেভিড ওয়ার্নার। তিনি যে বিশাল ভালো ছন্দে ছিলেন এমনটা নয়। কিন্তু তার দলে উপস্থিতি মানে একজন তারকার উপস্থিতি। এবার তাকে ছাড়াই বাকি দুটি টেস্ট খেলতে হবে অস্ট্রেলিয়া দলকে। সেক্ষেত্রে উসমান খাওয়াজার নতুন ওপেনার সঙ্গী কে হবেন সেটাই অস্ট্রেলিয়াকে নির্ধারণ করতে হবে।

সেই সঙ্গে চোটের কারণে ছিটকে গিয়েছেন স্পিনার অলরাউন্ডার অ্যাস্টন অ্যাগার। চোটের জন্য প্রথম দুটি টেস্টের দলে তাকে রাখা যায়নি। আঙুলের চোটে ভুগছিলেন তিনি। তিনি দলে থাকলে অস্ট্রেলিয়া একজন অতিরিক্ত ফাস্ট বোলার খেলানোর সুযোগ পেত। কিন্তু তিনি না থাকায় বাকি সিরিজও অস্ট্রেলিয়াকে একজন দক্ষ স্পিনার অলরাউন্ডার কে ছাড়াই মাঠে নামতে হবে।

এইসঙ্গে চোটের কারণে ছিটকে গিয়েছেন তারকা পেসার জস হ্যাজেলউড। বাকি দুটি টেস্টে তার বোলিং এবং রিভার্স সুইং করানোর দক্ষতা কাজে লাগতে পারতো অস্ট্রেলিয়া। কামিন্স এখনো অবধি বড় কোনও সাফল্য পাননি। তবে এখন যা পরিস্থিতি তাতে স্টার্ক এবং বোল্যান্ড ছাড়া আপাতত আর কাউকে মাঠে নামানোর অপশন নেই অজিদের সামনে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর