বিরিয়ানি বিতর্ক! মুখ্যমন্ত্রীর সভায় আগত পড়ুয়াদের পচা খাবার ইস্যুতে আন্দোলনে BJP

বাংলা হান্ট ডেস্কঃ পচা বিরিয়ানি ইস্যুতে এবার ময়দানে বিজেপি (BJP)। মঙ্গলবার শিলিগুড়ির বিরিয়ানি ঘটনাকে কেন্দ্র করে সরগরম রাজ্য রাজনীতি। শিলিগুড়িতে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের (Mamata Banerjee) সভায় বহু স্কুল পড়ুয়াদের নিয়ে আসা হয়েছিল। তবে অভিযোগ ওই সব স্কুল পড়ুয়াদের খাবারে নষ্ট হয়ে যাওয়া বিরিয়ানি (Rotten Biriyani) দেওয়া হয়েছিল। যা নিয়ে আগেই অভিযোগ জানায় পড়ুয়া ও তাদের অভিভাবকেরা। এবার এই ইস্যুকে হাতিয়ার করে আন্দোলনে বিজেপি।

ডিম ভাতের বদলে বিরিয়ানি, তবে তাতেও বিতর্ক পিছু ছাড়ল না। পড়ুয়াদের পাতে পচা বিরিয়ানি দেওয়ার অভিযোগে বিপাকে শাসকদল। বুধবার পচা বিরিয়ানি ইস্যুতে শিলিগুড়ির বাঘাযতীন পার্কের সামনে আন্দোলনে নামে গেরুয়া বাহিনী। শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষের নেতৃত্বে চলে অবস্থান বিক্ষোভ।

   

সেই বিক্ষোভ-আন্দোলন থেকেই বিধায়ক বলেন, ”তাদের সতর্ক থাকা উচিত। কিন্তু তার বদলে তারা এব্যাপারে অন্যের দিকে আঙুল তুলছেন। সরকারি পয়সায় ছাত্রছাত্রীদের ডেকে নিয়ে এসে মুখ্যমন্ত্রী রাজনৈতিক ভাষণ দিচ্ছেন। মুখ্যমন্ত্রীর সভায় লোক ডাকলে কেউ আসেন। পাশাপাশি কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামকে দফারফা করে দেওয়া হয়েছে। কবে হাল ফিরবে জানিনা। শিলিগুড়ির সবস্তরের মানুষ এর বিরুদ্ধে রাস্তায় নামবে।”

প্রসঙ্গত, মঙ্গলবার ভাষা দিবসের দিন মুখ্যমন্ত্রীর সভার জন্য শিলিগুড়ির শিক্ষা জেলার ১২টি স্কুলের ১০৪০ জন পড়ুয়াকে আনা হয়। শিলিগুড়ি বয়েজ হাইস্কুলে পড়ুয়াদের একত্রিত করে সেখান থেকে কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। স্কুল থেকে স্টেডিয়ামে পৌঁছনোর আগে আগত ওই পড়ুয়াদের জন্য বিরিয়ানির আয়োজন করা হয় দল তরফে। সেই বিরিয়ানি পচা ছিল বলে অভিযোগ তোলেন পড়ুয়া এবং তাদের পরিবারের।

bjp tmc

অন্যদিকে, এই প্রসঙ্গে শিলিগুড়ির মেয়র গৌতম দেব বলেন, ”মঙ্গলবার হাজার হাজার পড়ুয়া এসেছিল। হঠাৎ গরম পড়েছে। গরমের কারণে কিছু বিরিয়ানি খারাপ হয়ে গিয়েছিল। সঙ্গে সঙ্গে বদল করে অন্য খাবার দেওয়া হয়েছে। যাদের কাজ নেই তাঁরা ওই নিয়ে রাস্তায় নেমেছে।”

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর