চলতে চলতেই লাইনচ্যুত হাওড়া-আমতা লোকাল! আহত একাধিক যাত্রী

বাংলা হান্ট ডেস্কঃ হঠাৎই দুর্ঘটনার কবলে লোকাল ট্রেন। বৃহস্পতিবার বেলা ১২টা- সাড়ে ১২টা নাগাদ মাজু হল্ট স্টেশনে ঢোকার আগেই লাইনচ্যুত (Derailment) হয় হাওড়া-আমতা (Howrah Amta local) লোকাল। এদিনের দুর্ঘটনার জেরে আমতাগামী ওই লোকাল ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়েছে বলে জানা গিয়েছে। জখমও হয়েছেন বেশ কয়েকজন যাত্রী।

রেল সূত্রে খবর, জগৎবল্লভপুরের যাদববাটি এলাকায় লোকাল ট্রেনটি লাইনচ্যুত হয়। তবে যে সময় ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়ে তখন গাড়ির গতি অনেকটাই কম থাকায় বড় কোনো দুর্ঘটনা ঘটেনি বলে রেল তরফে জানানো হয়েছে। তবে এদিনের
লাইনচ্যুতির যে কয়েকজন যাত্রী আঘাত পেয়েছেন তাদের মধ্যে তিন জন গুরুতর আহত বলে জানা গিয়েছে।

   

চলমান অবস্থায় হঠাৎ ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় আতঙ্ক ছড়ায় যাত্রীদের মধ্যে। জখম যাত্রীদের উদ্ধার করে ইতিমধ্যেই স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। চলছে চিকিৎসা। অন্যদিকে, দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছেন দক্ষিণ-পূর্ব রেলের পদস্থ ইঞ্জিনিয়াররা। কী কারণে এই দুর্ঘটনা তা খতিয়ে দেখছেন তারা।

দুর্ঘটনার দরুন বর্তমানে সেই লাইনে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে। অন্যদিকে, দুর্ঘটনার পর রেললাইনে ফাটল দেখা যায়। তবে সেই ফাটলটি আগে থেকেই ছিল নাকি লাইনচ্যুত হওয়ায় তার সৃষ্টি হয়েছে তা খতিয়ে দেখছে রেল কর্তৃপক্ষ। রেল সূত্রে খবর, ট্রেন সরিয়ে পরিস্থিতি স্বাভাবিক করতে কিছুটা সময় লাগবে।

howrah amta local

ঘটনা প্রসঙ্গে, দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কে এস আনন্দ জানান, “আমতা লোকাল লাইনচ্যুত হয়েছে। ক্ষয়ক্ষতি ঘটেনি। তিন জন আহত হয়েছে। আধিকারিকরা পৌঁছে গিয়েছেন দুর্ঘটনাস্থলে। ট্রেন সরাতে এখন সময় লাগবে। কেন এ রকম হল তা নিয়ে বিস্তারিত তদন্ত করা হবে।”

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর