বৃথা গেল হরমনপ্রীতের লড়াই! অজিদের কাছে হেরে বিশ্বকাপ অভিযান শেষ ভারতের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বৃথা গেল হরমনপ্রীতের (Harmanpreet Kaur) লড়াই। অনেক চেষ্টা করেও নিজের দলকে জয় এনে দিতে পারলেন না শুধুমাত্র একটু অসতর্কতার জন্য। তিনি রান আউট হওয়ার পরেই ভারতের পতনের শুরু। তার আগে অবধি পাল্লা দিয়ে লড়াই করছিলেন তিনি ও জেমিমা। শেষ পর্যন্ত মাত্র ৫ রানের ব্যবধানে হেরে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের (Women’s T20 World Cup) সেমিফাইনাল থেকেই ছিটকে গেল ভারতীয় দল (Team India)।

harmanpreet half century

   

আজ টস ভাগ্যও সাথ দেয়নি ভারতের। অধিনায়ক হরমনপ্রীতের খেলা নিয়ে সংশয় ছিল। কিন্তু শেষ পর্যন্ত তিনি দলে ছিলেন। টসে জিতে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। ওপেনার বেথ মুনির অর্ধশতরান ও অজি অধিনায়ক মেগ ল্যানিংয়ের ৪৯ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়ে ১৭২ রান তুলেছিল অজিরা।

ভারতীয় বোলারদের কেউই রান আটকে রাখতে পারেননি। ফিল্ডিং এর অবস্থা খুব একটা ভালো ছিল না। সবচেয়ে বেশি রান দেন রেনুকা ঠাকুর। ৪ ওভারে ৪১ রান দিয়েছিলেন তিনি। ভারতের সফলতম বোলার হয়েছিলেন শিখা পান্ডে। কিন্তু তিনি দুই উইকেটে নিলেও নিজের ৪ ওভারে ৩২ রান দিয়েছিলেন।

এরপর ব্যাট করতে নেমে ভারতের দুই আগ্রাসী ওপেনারকে মাত্র ১৪ বলের মধ্যে হারিয়ে ফেলেছিল ভারত। স্কোরবোর্ডে তখন উঠেছিল মাত্র ১৫ রান। স্মৃতি মান্ধানা মাত্র দুই এবং শেফালী ভার্মা মাত্র ৯ রান করে আউট হন। আজ দলে আসা ইয়স্তিকা ভাটিয়াও মাত্র ৪ রান করে আউট হন। পাওয়ার প্লে-তেই ৩ উইকেট হারিয়ে রীতিমতো চাপে পড়ে গিয়েছিল ভারত।

কিন্তু এরপর খেলার গতি পাল্টে দেন জেমিমা রদ্রিগেজ এবং ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত কৌর। অজি বোলারদের পাল্টা আক্রমণ করা শুরু করেছিলেন তারা। রানও উঠছিল দ্রুত গতিতে। কিন্তু জেমিমা ৪৩ রান করে আউট হওয়ার পর শুরু হয় বিপত্তি। রিচা ঘোষ (১৪) যাকে নিয়ে সকল ভারতীয় ক্রিকেটপ্রেমীদের অত্যন্ত বেশি ছিল তিনি এই গুরুত্বপূর্ণ ম্যাচের হতাশ করলেন। নিজের অর্ধশতরান সম্পূর্ণ করার পর হরমনপ্রীত (৫২) রান আউট হওয়ার পর থেকেই খেলা ঘুরতে শুরু করে। শেষপর্যন্ত দীপ্তি শর্মা (২০) কিছুটা চেষ্টা করলেও ১৬৭ রানের বেশি তুলতে পারেনি ভারত।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর