মাধ্যমিকের সময় মাইক বাজিয়ে সুকান্তর জমজমাট সভা! নিয়ম ভঙ্গের অভিযোগ তুলে সরব TMC

বাংলা হান্ট ডেস্কঃ বৃহস্পতিবার থেকে রাজ্য জুড়ে শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা (Madhyamilk Exam)। লক্ষ লক্ষ ছাত্র-ছাত্রীর জীবনের প্রথম বড় পরীক্ষা। মাধ্যমিক শুরুর ৭২ ঘণ্টা আগে থেকে পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে মাইক বা সাউন্ড বক্স বাজানোর ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। তবে কোথায় কী! নিষেধাজ্ঞা অমান্য করে পরীক্ষা শুরুর দিনই সুকান্ত মজুমদারের (Sukanta Majumdar) সভাতে বাজল মাইক। এমনটাই অভিযোগ শাসকদল তৃণমূলের (TMC)।

বৃহস্পতিবার এই ঘটনাটি ঘটেছে উত্তরপাড়া-১ মন্ডলের কানাইপুর গ্রাম পঞ্চায়েতের বারুজীবী এলাকায়। জানা গিয়েছে এদিন বিকেল চারটের সময় বিজেপির (BJP) রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সভা করার কথা ছিল। তবে প্রায় দু ঘন্টা দেরী করে সেখানে পৌঁছান সুকান্ত। এরপর বিজেপি নেতার সেই সভা শুরু হয় সন্ধ্যা সাড়ে ছ’টার পর। এদিকে সভায় উপচে পরা ভিড়ের দরুন মাইক (Mike) বাজিয়েই সেই সভা চলতে থাকে বলে সূত্রের খবর।

   

অন্যদিকে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে মাধ্যমিকের সময়ে মাইক বাজানোর ঘটনার অভিযোগ পেয়ে তৎক্ষণাৎ সেই সভায় পৌঁছান উত্তরপাড়া থানার আইসি পার্থ সিকদার। এরপর পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে তিনি সাউন্ড বক্স বন্ধ করতে বললে সভাস্থলে পুলিশের সাথে বিজেপি কর্মীদের বচসার সৃষ্টি হয়।

বহু তর্কা-তর্কির পরও বক্স বাজানো বন্ধ হয়নি বলেই জানা গিয়েছে। অন্যদিকে ঘটনাকে কেন্দ্র করে গেরুয়া বাহিনীর বিরুদ্ধে সরব শাসকদল। তৃণমূলের অভিযোগ, মানুষের ভালো মন্দ না-বুঝে মাইক বাজিয়েই সভা করেছে বিজেপি। শুধুমাত্র রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করাই তাদের লক্ষ্য।

sukanta

তৃণমূলের অভিযোগে পাল্টা সুকান্ত মজুমদার বলেন, “আমরা সভায় কোথাও লাউড স্পিকার ব্যবহার করিনি। ছোট বক্স ব্যবহার করছি। এখানকার আওয়াজ বাইরে পর্যন্ত যাচ্ছে না। তাছাড়া আমরা খোঁজ নিয়েছি এইটুকু মধ্যে কোনও পরীক্ষার্থী নেই।”

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর